সিলেটটুডে ডেস্ক

০৪ জুলাই, ২০১৬ ২৩:১৮

মসজিদের ইমামকে কুপিয়ে হত্যা

বগুড়ার ধুনটে মাওলানা মতিউর রহমান (৪০) নামের এক মসজিদের ইমামকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রোববার (৩ জুলাই) রাতে ঘটনাটি ঘটেছে উপজেলার গোপালনগর ইউনিয়নের বলারবাড়ি গ্রামে। এ ঘটনায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

নিহতের স্ত্রী মর্জিনা খাতুন জানান, তার স্বামী মতিউর রহমানের তেমন কোনো শত্রু ছিল না। তিনি দীর্ঘদিন যাবত গোপাল নগর ইউনিয়নের বিয়ে নিবন্ধকের (কাজী) দায়িত্ব পালন করতেন। পাশাপাশি স্থানীয় বানিয়াগাতি বাজার মসজিদের ইমাম ছিলেন তিনি। প্রতিদিন বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে বানিয়াগাতি বাজার মসজিদে নিয়ে নামাজ পড়াতেন।

ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য মিন্টু মিয়া জানান, গত রোববার রাতে তারাবির নামাজ শেষে মতিউর রহমান বানিয়াগাতি বাজারে চা পান করে রাত ১০টার দিকে বাড়ি যাচ্ছিলেন। এ সময় একদল দুর্বৃত্ত মতিউর রহমানকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে মৃতদেহ ফেলে রেখে যায়।

মতিউর রহমানের ছেলে আবদুল্লাহ আল মামুন জানান, রাত বেশি হওয়ার পরও তার বাবা বাড়িতে না ফেরায় পরিবারের লোকজন দুশ্চিন্তায় পড়েন। তার বাবার মোবাইল ফোনে একাধিক বার কল করে না পেয়ে তারা মতিউর রহমানকে খুঁজতে বের হন।

পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, 'সুরতহাল রিপোর্টে মতিউর রহমানের ঘাড়ের হাড় ভাঙা ও মাথায় দুটি কাটা চিহ্ন রয়েছে।'

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, 'ইমাম হত্যার ঘটনা পূর্ব-শক্রতা থেকে হতে পারে। জঙ্গি হামলা কি-না তদন্ত করে দেখা হচ্ছে।'
সূত্র : সমকাল

আপনার মন্তব্য

আলোচিত