সিলেটটুডে ডেস্ক

১১ জুলাই, ২০১৬ ২২:২৬

‘পিটুনিতে’ মুক্তিযোদ্ধার মৃত্যু, ৮ পুলিশ প্রত্যাহার

‘পিটুনিতে’ মুক্তিযোদ্ধার মৃত্যুর ঘটনায় জামালপুর রেলওয়ে থানার ওসিসহ আট পুলিশকে প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে বিষয়টি তদন্তে একটি কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

সোমবার সন্ধ্যায় জামালপুরের জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খান এ তথ্য জানান। সকালে কথা কাটাকাটির জেরে রেলওয়ে পুলিশের পিটুনিতে আহত হওয়ার পর হাসপাতালে মারা যান মুক্তিযোদ্ধা মো. আব্দুল বারিক (৬৫)। সিটি ব্যাংকের জামালপুর শাখার নিরাপত্তা রক্ষী এই মুক্তিযোদ্ধা জামালপুর শহরের হাটচন্দ্রা এলাকার বাসিন্দা।

বারিকের মেয়েজামাই মো. আলমগীর হোসেন জানান, ছেলেকে আটকের খবর পেয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশনে যান বারিক। সেখানে জিআরপি থানার ওসি গৌরচন্দ্র মজুমদার ও কয়েজন কনস্টেবলের সঙ্গে তার কথা কাটাকাটি হলে পুলিশ তাঁকে মারধর করে। বিকালে ময়মনসিংহ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তাঁর মৃত্যু হয়।

জেলা প্রশাসক মো শাহাবুদ্দিন খান বলেন, রেলওয়ে পুলিশের পিটুনিতে মুক্তিযোদ্ধার মৃত্যুর অভিযোগ ওঠায় রেলওয়ে থানার ওসি গৌর চন্দ্র মজুমদারসহ আট জনকে প্রত্যাহার করা হয়েছে। ঘটনাটি তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক মো. রাসেল সাবরিনকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত