সিলেটটুডে ডেস্ক

১১ জুলাই, ২০১৬ ২২:৩৮

বেওয়ারিশ হিসেবে জঙ্গি আবিরের দাফন, জানাজায় অংশ নেয় নি কেউ

ঈদুল ফিতরের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলায় অংশ নেওয়া আবির রহমানের জানাজায় কেউ অংশ নেয় নি। এলাকার লোকজন ত দূরের কথা তার পরিবারের কেউই অংশ নেয় নি জানাজায়। লাশও গ্রহণ করে নি পরিবার।

ফলে প্রশাসনের উদ্যোগে বেওয়ারিশ হিসেবে দাফন করতে হয় কিশোরগঞ্জের পৌর কবরস্থানে।

সোমবার (১১ জুলাই) সন্ধ্যায় কড়া পুলিশি প্রহরায় আবিরকে দাফন করা হয়।

এর আগে কবরস্থানের সামনে আবিরের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজার নামাজ পড়েন কবরস্থানের তত্ত্বাবধায়ক মাওলানা মাহতাব উদ্দিন। তবে জানাজায় তিনি ছাড়া অন্য কেউ অংশ নেননি।

গত ৭ জুলাই ঈদের দিন সকালে চর শোলাকিয়া এলাকায় আজিমউদ্দিন উচ্চ বিদ্যালয়ের কাছে পুলিশ চেকপোস্টে পুলিশের ওপর জঙ্গি হামলার ঘটনা ঘটে। এতে দুই পুলিশ, স্থানীয় এক গৃহবধূ ও হামলাকারী জঙ্গি আবির রহমান নিহত হয়। ঘটনার পর থেকে আবির রহমানের মরদেহ বাজিতপুর জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে রাখা হয়েছিল।

নিহত আবিরের বাড়ি কুমিল্লা জেলার দেবীদ্বার উপজেলার ত্রিবিদ্যা গ্রামে। তাঁর বাবার নাম সিরাজুল ইসলাম। তিনি ঢাকার বসুন্ধরা এলাকায় থাকেন বলে গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন প্রতিবেদনে উল্লেখ করা হয়। আবির ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএর ছাত্র ছিলেন।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মোশাররফ হোসেন জানান, পরিবারের সদস্যরা আবির রহমানের মরদেহ নিতে না চাওয়ার কারণেই তাকে কিশোরগঞ্জে দাফন করার সিদ্ধান্ত হয়।

আপনার মন্তব্য

আলোচিত