রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৪ জুলাই, ২০১৬ ২৩:০৬

জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যের আহ্বান গণজাগরণ মঞ্চের

গুলশান-শোলাকিয়ায় নৃশংস হত্যা ও জঙ্গি হামলা এবং দীর্ঘদিন ধরে দেশজুড়ে একের পর এক হত্যাকাণ্ডের প্রেক্ষিতে শুক্রবার (১৫ জুলাই) শাহবাগে নাগরিক সমাবেশ ও পতাকা মিছিলের ঘোষণা দিয়েছে গণজাগরণ মঞ্চ।

বিকাল ৪টায় শাহবাগের প্রজন্ম চত্বরে "নিরাপদ বাংলাদেশ চাই" স্লোগানে নাগরিক সমাবেশ ও পতাকা মিছিলের কর্মসূচি শুরু হবে বলে গণজাগরণ মঞ্চের কর্মী রিয়াজুল আলম ভূঁইয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ প্রসঙ্গে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার তার ফেসবুক পেজে এক ভিডিওতে বলেন, "গুলশান এবং শোলাকিয়ার হামলা সরাসরি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের উপর আঘাত। এ আঘাত প্রতিহত করতে এখনই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। "

মুক্তিযুদ্ধের বাংলাদেশ বিনির্মাণে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, “১৫ জুলাই থেকে আমরা রাজপথে নামছি। কেবল ঢাকা নয়, শীঘ্রই সারাদেশের প্রতিটি জেলা-উপজেলায়, গ্রামে-গঞ্জে আমাদের কর্মসূচি থাকবে।”

এর আগে গত ৪ জুলাই গুলশান হামলায় নিহতদের স্মরণে শোক সমাবেশ এবং প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি পালন করে গণজাগরণ মঞ্চ। সেখানে দেশের এই পরিস্থিতির জন্য প্রশাসনের জঙ্গী প্রশ্রয়কে দায়ী করে ইমরান বলেন, আমরা চাই সরকার জঙ্গীবাদ ইস্যুটি রাজনৈতিকভাবে ব্যবহার না করে আন্তরিকভাবে সমাধান করবে।

১ জুলাই গুলশানের হলে আর্টিজান রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলায় পুলিশের দুইজন শীর্ষ কর্মকর্তা, ৬ হামলাকারীসহ ২৮ জন নিহত হন। এরপর সপ্তাহ না গড়াতেই আবারো শোলাকিয়ায় জঙ্গি হামলায় ২ পুলিশ, ১ জঙ্গিসহ ৪ জন নিহত হয়।

আপনার মন্তব্য

আলোচিত