সিলেটটুডে ডেস্ক

২৩ জুলাই, ২০১৬ ০০:১৬

সংখ্যালঘু ৬ নেতাকে হত্যার হুমকি দিয়ে পোস্টারিং

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলায় সংখ্যালঘু ধর্মীয় ছয় নেতাকে হত্যার হুমকি দিয়ে বাড়ির দেয়ালে পোস্টার টাঙিয়ে দিয়েছে জঙ্গিরা।
 
বৃহস্পতিবার রাতের কোনো একসময় তিন নেতার বাড়ির গেটে এ পোস্টার টানিয়ে দেয়া হয়।
 
এ ঘটনায় হিন্দু অধ্যুষিত ফলদা গ্রামের সংখ্যালঘু পরিবারের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
 
চাঁদতারা অঙ্কিত সবুজ রঙের কালিতে হাতের লেখা পোষ্টারে ছয়জনের নাম উল্লেখ করা হয়েছে।
 
তারা হলেন- উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি সরণ দত্ত, সুশাসনের জন্য নাগরিক (সুজন) ভূঞাপুর শাখা সাধারণ সম্পাদক ও ভূঞাপুর প্রেসক্লাবের সহ-সভাপতি সন্তোষ কুমার দত্ত, ফলদা কেন্দ্রীয় কালী মন্দির পরিচালনা কমিটির সহ-সভাপতি নিতাই চন্দ্র বর্মণ, ফলদা ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের সদস্য কনক চন্দ্র ঘোষ, অবসরপ্রাপ্ত শিক্ষক সুশীল রঞ্জন বসাক, ফলদা প্রকৌশল শ্রমিক ইউনিয়নের সভাপতি সাধন মজুমদার ও সংখ্যালঘু নেতা ভজন চন্দ্র ঘোষ।
 
শুক্রবার সকালে ঘুম থেকে উঠার পর টাঙানো পোষ্টার দেখে ভূঞাপুর থানা পুলিশকে খবর দেয়া হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পোষ্টারগুলো উদ্ধার করে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে।

জঙ্গিদের হুমকি পাওয়া সংখ্যালঘু নেতা সন্তোষ কুমার দত্ত বলেন, 'সম্প্রতি পার্শ্ববর্তি গোপালপুর উপজেলায় যেভাবে সংখ্যালঘুর বাড়িতে পোস্টার টাঙিয়ে দর্জিকে হত্যা করা হয়েছে একইভাবে আমাদের সংখ্যালঘু ছয়জন নেতাকে হত্যার হুমকি দিয়ে বাড়ির দেয়ালে পোস্টার টানিয়ে দিয়েছে জঙ্গিরা। এতে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি।'
 
এদিকে সাংবাদিক নেতাকে হত্যার হুমকি প্রদানকারী জঙ্গিদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিতের আহ্বান জানান ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি আসাদুল ইসলাম বাবুল।
 
এ ব্যাপারে ভূঞাপুর থানা ওসি ফজলুল কবির বলেন, 'সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে টাঙানো পোস্টারগুলো উদ্ধার ও ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।'
 
তিনি বলেন, 'পুলিশের পক্ষ থেকে সংখ্যালঘু পরিবারদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত ও দ্রুত আসামিদের আইনের আওতায় আনা হবে।'
 
উল্লেখ্য, সম্প্রতি টাঙ্গাইলের গোপালপুরে এক সংখ্যালঘু হিন্দু দর্জিকে হত্যার আগে তার বাড়িতে পোস্টার টাঙিয়ে দিয়েছিল জঙ্গিরা। এর কয়েকদিন পর দর্জিকে হত্যা করা হয়। এ ইসলামিক স্টেট (আইএস) হত্যার দায় স্বীকার করে টুইটে বার্তা প্রদান করে।

আপনার মন্তব্য

আলোচিত