সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৬ ০১:৩৭

বন্যা দুর্গত এলাকায় যাচ্ছে গণজাগরণ মঞ্চ, সাহায্য কামনা

বানের পানিতে ভাসছে মানুষ। ঘরবাড়ি তলিয়ে গেছে অনেক আগেই, দুর্গত এলাকার মানুষ এসে আশ্রয় নিয়েছিল যেসব সড়কের উপর, প্রবল ঢলে সেগুলোও এখন চলে গেছে পানির তলায়। লাখো মানুষ ভাসছে কলাগাছের ভেলায়। নেই খাবার, বিশুদ্ধ পানি, প্রাথমিক চিকিৎসা কিংবা স্যানিটেশনের ব্যবস্থা। এই দুর্গত মানুষদের দেখাশোনার দায়িত্ব যাদের, সেই সরকারি লোকজনের নামেও পত্রিকায় নিখোঁজ বিজ্ঞপ্তি দেবার উপক্রম। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে গণজাগরণ মঞ্চ।

এ লক্ষ্যে গণজাগরণ মঞ্চ যাচ্ছে ব্রহ্মপুত্র, তিস্তা, যমুনার সেইসব দুর্গম চরাঞ্চলে, যেখানে এখন পর্যন্ত এক ফোঁটা ত্রাণ পৌঁছেনি। চাল, ডাল, আলু, চিড়া জাতীয় শুকনো খাবার, বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন, প্রাথমিক চিকিৎসার ওষুধপত্রসহ জরুরি চিকিৎসা সেবার জন্য তাদের সঙ্গে থাকবে মেডিকেল টিম।

এদিকে, বন্যাদুর্গত মানুষদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছে গণজাগরণ মঞ্চ।

যেভাবে অংশ নেওয়া যাবে:
১ আগস্ট সকাল ১১টা থেকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে থাকবে জরুরি ত্রাণ সংগ্রহ সেল। সামর্থ্য অনুযায়ী চাল, ডাল, আলু, শুকনা খাবার, ঔষধ, স্যালাইন কিংবা আর্থিক সহায়তা পৌঁছে দেওয়া যাবে।

এছাড়াও বিকাশ, ব্যাংক একাউন্টে অথবা অনলাইনের মাধ্যমেও এ সহযোগিতা পাঠানো যাবে বলে জানানো হয়েছে গণজাগরণ মঞ্চের পক্ষ থেকে।
বিকাশ নম্বর: +৮৮০১৯৩২২১৫৪৮২, +৮৮০১৯২৯১০১১৮১, +৮৮০১৭৫৪৭০৬৮৮৩, +৮৮০১৭২৮৪২৩৫৪৭

ব্যাংক একাউন্ট:
Mahfuza Haque
Brac Bank
A/C No: 1505100323855001

Paypal: [email protected]
Payza: [email protected]

সংগৃহীত ত্রাণ নিয়ে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারসহ মঞ্চের কর্মীরা ৩ আগস্ট বুধবার ঢাকা থেকে রওয়ানা দেবে কুড়িগ্রামের রাজীবপুরের উদ্দেশ্যে। প্রাথমিকভাবে চরাঞ্চলে তিন দিন অবস্থান করার পরিকল্পনা রয়েছে তাদের।

রাজীবপুর থেকেই দুর্গম চরাঞ্চল সমূহে আমাদের তিন দিনের কার্যক্রম পরিচালনা করা হবে। দ্বিতীয় ও তৃতীয় দিনে সংগৃহীত সাহায্য নিয়ে ঢাকা থেকে আরো দুটি টিম তাদের সঙ্গে যোগ দেবে।

আপনার মন্তব্য

আলোচিত