সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৬ ২২:৪৭

হাতিয়ায় বস্তাভর্তি অস্ত্র ও গুলি উদ্ধার

নোয়াখালীর হাতিয়া উপজেলার চানন্দী ইউনিয়নের কেরিংচর-হাসিনা বাজার এলাকায় মেঘনা নদীর ভাঙনে  মাটির নিচে লুকিয়ে রাখা বস্তাভর্তি অস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ।

সোমবার দুপুরে এলাকাবাসীর তথ্যের ভিত্তিতে মোরশেদবাজার তদন্তকেন্দ্রের পুলিশ অস্ত্র ও গুলিগুলো উদ্ধার করে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, এবারে বর্ষা মৌসুম শুরুর পর থেকে উপজেলার কেরিংচর হাসিনা বাজার সংলগ্ন এলাকায় নদীতে ভাঙন শুরু হয়। সোমবার দুপুরে নদীর পাড় ভেঙে পড়লে একটি বস্তা বেরিয়ে আসে। স্থানীয়রা বস্তার ছেঁড়া অংশ দিয়ে অস্ত্র দেখতে পান।

তাৎক্ষণিকভাবে বিষয়টি স্থানীয় মোরশেদবাজার পুলিশ তদন্তকেন্দ্রে জানান তারা। পরে ওই তদন্ত কেন্দ্রের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) খন্দকার আজাদুল ইসলাম দুপুর ১টার দিকে সেখানে গিয়ে অস্ত্রগুলো উদ্ধার করেন।

এসআই খন্দকার আজাদুল ইসলাম বলেন, 'এলাকাবাসীর সংবাদের ভিত্তিতে পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে বস্তাটি উদ্ধার করে তা জনসম্মুখে খোলা হয়। এসময় বস্তার ভেতর থেকে একটি ৩০৩ রাইফেল, আটটি একনলা ও একটি দো'নলা বন্দুক, দুটি দেশীয় এলজি, দুটি ছুরি, চারটি দা, ৬০টি শটগানের গুলি এবং ৮০টি ৩০৩ রাইফেলের গুলি উদ্ধার করা হয়।'

এ সম্পর্কে নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম বলেন, 'অস্ত্রের ব্যবহারকারীরা পুলিশি অভিযানে ধরা পড়ার ভয়ে অস্ত্রগুলো মাটির নিচে পুঁতে রেখে ছিল। ধারণা করা হচ্ছে, হাতিয়ার বন ও জলদস্যুরা এগুলো সংগ্রহ করেছিল।'

আপনার মন্তব্য

আলোচিত