নিজস্ব প্রতিবেদক

০৫ আগস্ট, ২০১৬ ১৭:৩৬

কক্সবাজারে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে একই মঞ্চে বিতর্কিত সাংসদ বদি

গত ৩১ জুলসি কক্সবাজারে জঙ্গি সংগঠন রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশন (আরএসও)  সহ সৌদি নাগরিকদের সাথে গোপন বৈঠকে উপস্থিত থাকার অভিযোগে বিতর্কিত সাংসদ আব্দুর রহমান বদিকে ৫ দিন পর স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে অনুষ্ঠানে একই মঞ্চে দেখা গেছে।

আওয়ামী লীগ থেকে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাংসদ বদির নাম ইয়াবা পাচারের হোতা হিসেবে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তালিকাতেও এসেছে। প্রায় ১১ কোটি টাকার সম্পদের তথ্য গোপনের মামলায় তার বিচার চলছে ঢাকার একটি আদালতে।

শুক্রবার ( ৫ আগস্ট) কক্সবাজারে আঞ্চলিক পাসপোর্ট অফিসের নবনির্মিত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ ভুঁইয়া। এই অনুষ্ঠানে সাংসদ বদি বক্তব্যও রেখেছেন।

৩১ জুলাই শনিবার দুপুরে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকার একটি বাড়িতে ওই ‘গোপন বৈঠক’ চলাকালে সেখানে অভিযান চালিয়ে সৌদি নাগরিক আবু সালেহ আল আহমেদ গাম্মীসহ চারজনকে আটক করা হয়। ওই বৈঠকে এক আরএসও নেতাসহ স্থানীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদিও উপস্থিত ছিলেন বলে বিজিবি জানিয়েছিল। কিন্তু পরে সাংসদ বদির বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি। এই খবর প্রকাশের পর বিভিন্ন মাধ্যমে সমালোচনা হয় এই সাংসদের।

পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ রেজওয়ানের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন মোহাম্মদ ইলিয়াছ, আশেক উল্লাহ রফিক। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা সোলাইমান কাসেমী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ ভুঁইয়া, জেলা পরিষদের প্রশাসক মোস্তাক আহমদ চৌধুরী, জেলা প্রশাসক মো: আলী হোসেন, পুলিশ সুপার শ্যামল কুমার নাথ, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত