সিলেটটুডে ডেস্ক

০৬ আগস্ট, ২০১৬ ০৪:২১

‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড- সামরিক ও গোয়েন্দা ব্যর্থতার প্রামাণ্য দলিল’-এর পাঠক আড্ডা অনুষ্ঠিত

লেখক, সাংবাদিক জাহিদ নেওয়াজ খানের ‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড-সামরিক ও গোয়েন্দা ব্যর্থতার প্রামাণ্য দলিল’ বইয়ের পাঠক আড্ডায় অংশ নিয়ে বক্তারা বলেছেন, বর্তমান সময়ে যে জঙ্গিবাদের উত্থান বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে তার সূত্রপাত হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) রাজধানীর শাহবাগস্থ পাঠক সমাবেশ কেন্দ্রে পাঠক আড্ডায় এ অনুষ্ঠানের আয়োজন করে বইটির প্রকাশনা সংস্থা শ্রাবণ প্রকাশনী।

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের বিচারের সংবাদ সংগ্রহের সময় সাক্ষিদের সাক্ষ্য ও জেরার মধ্যদিয়ে সামরিক ও গোয়েন্দা ব্যর্থতার যে চিত্র ফুটে উঠেছিলো সে আলোকেই বইটি লিখেছেন সাংবাদিক জাহিদ নেওয়াজ খান। বইটির লেখক চ্যানেল আই অনলাইন সম্পাদক এবং চ্যানেল আইয়ের বার্তা সম্পাদকও।

পাঠক আড্ডায় অংশ নেওয়া লেখক,সাংবাদিক ও রাজনীতিকরা বলেন এ বইয়ের মধ্যদিয়ে নতুন প্রজন্ম বুঝতে পারবে জাতির জনকের হত্যাকাণ্ডের বিচার পেতে কেন ২১ বছর সময় লেগেছিল।

বইটি সম্পর্কে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে সাংবাদিক জাহিদ নেওয়াজ খান বলেন, প্রতিদিন আমরা যে নিউজগুলো করলাম, সেগুলো লিড বা সেকেন্ড লিড হতো। পাঠকদের আলোচনার বিষয় থাকত। ওই মুহূর্তেই এই বইটি লিখে ফেললে খুব বেশি মানুষের আগ্রহের বিষয় হতো এ রকম না। যে কারণে আমি এই বইটি প্রকাশে দীর্ঘসময় ব্যয় করেছি।

আড্ডায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল, একুশে টেলিভিশনের বার্তা প্রধান রাশেদ চৌধুরী, একাত্তর টিভির বার্তা পরিচালক সৈয়দ ইশতিয়াক রেজা, ঢাকা বাংলা চ্যানেলের সম্পাদক প্রণব সাহা, সাংবাদিক ও লেখক চিররঞ্জন সরকার, দেশ টিভির উপ-ব্যবস্থাপনা পরিচালক সাদেকুর রহমান পরাগ, প্রকাশক রবীন আহসান ছাড়াও বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।  বইআড্ডা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চ্যানেল আইয়ের বার্তা সম্পাদক মীর মাসরুর জামান খান।

আপনার মন্তব্য

আলোচিত