সিলেটটুডে ডেস্ক

১৭ আগস্ট, ২০১৬ ২৩:০৮

দেয়াল ভেঙে প্ল্যাটফর্মে ইঞ্জিন

নতুন রেলস্টেশনে লাইন পরিবর্তন করার সময় চট্টগ্রাম রেলস্টেশনে একটি ট্রেনের ইঞ্জিন দেয়াল ভেঙে উঠে গেছে প্লাটফর্মে। বুধবার (১৭ আগস্ট) রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে। দুর্ঘটনার সময় ট্রেনের চালক আহত হয়েছেন বলে জানান রেলওয়ের কর্মকর্তারা। এ ঘটনা তদন্তে বিভাগীয় রেল পরিবহন কর্মকর্তাকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ের পূর্বাঞ্চল।

রেলওয়ের স্টেশন ম্যানেজার আবুল কালাম জানান, সন্ধ্যা সাড়ে ৭টায় চাঁদপুর থেকে আসে সাগরিকা ট্রেনটি। এ সময় ট্রেনের বগি খুলে ইঞ্জিন ঘোরার সময় দ্রুতবেগে ইঞ্জিনটি চার নম্বর প্ল্যাট ফর্মের দেয়াল ভেঙে ওপরে উঠে যায়।

স্টেশনের সহকারী ম্যানেজার মাহাবুব আলম জানান, ইঞ্জিনটি ঘোরার সময় রেললাইনে তিন-চারজন বখাটে যুবক ঘোরাঘুরি করছিল। এ সময় হর্ন দেওয়ায় তারা ইঞ্জিনে উঠে চালককে মারধর করে। তাদের হাত থেকে বাঁচতে ট্রেনের ইঞ্জিনের ভুল জায়গায় চাপ পড়ে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ইঞ্জিন ও প্ল্যাটফর্মের ব্যাপক ক্ষতি হয়েছে।

রেলওয়ের কর্মকর্তারা জানান, এ সময় ইঞ্জিনে চালক ছিলেন ইকবাল হোসেন। তাঁকে আহত অবস্থায় রেলওয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার পর রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা ফিরোজ ইফতেখারকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে পূর্বাঞ্চল। অন্য সদস্যরা হলেন বিভাগীয় রেল কর্মকর্তা মো. সেলিম,সাইফুল ইসলাম ও রফিকুল ইসলাম। তদন্ত কমিটি আগামী তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত