ঝিনাইদহ প্রতিনিধি

১৯ আগস্ট, ২০১৬ ১৮:২০

ঝিনাইদহে হিজবুত তাহরীরের কেন্দ্রীয় সদস্য কলেজ প্রভাষক গ্রেপ্তার!

সিআইডি পুলিশ বৃহস্পতিবার দিবাগত রাতে এসএম সাদিকুর রহমান পলাশ (২৯) নামে হিজবুত তাহরীরের  কেন্দ্রীয় এক সদস্যকে  গ্রেপ্তার করেছে। ওই সময় কম্পিউটার, পেনড্রাইভসহ কিছু বই উদ্ধার করা হয়।

তিনি ঝিনাইদহ সরকারি নূরুন নাহার মহিলা কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক (৩৪তম বিসিএস)।

সিআইডি পুলিশ রাত দুইটার দিকে যশোর সদরের উপশহর (সেক্টর-১, প্লট নম্বর-২০) সারথি মিল মোড়ের বাসা থেকে আটক করে।

সিআইডি যশোর ও কুষ্টিয়া বিভাগের বিশেষ পুলিশ সুপার শামসুল আলম শুক্রবার বেলা তিনটার দিকে তাদের কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব তথ্য দেন।

তিনি বলেন, আটক প্রভাষক পলাশ যশোর সদরের আন্দোলপোতা গ্রামের মো. শাহজাহান আলীর ছেলে। তিনি পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী। সিআইডি পুলিশের বিশেষ জঙ্গি বিরোধী অভিযানে পলাশকে আটক করা হয়।

হিজবুত তাহরীরের  কেন্দ্রীয় সদস্য পলাশ ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রাক্বালে ২০১২ সালে দলীয় কার্যক্রম পরিচালনার সময় কাঁটাবন এলাকা থেকে শাহবাগ থানা পুলিশের হাতে আটক হন। ওইসময় তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা হয়। মামলাটি বর্তমানে বিচারাধীন।

তিনি বলেন, মামলার বিষয়সহ তথ্য গোপন করে পলাশ সরকারি চাকরিতে যোগদান করে শিক্ষার্থীদের মধ্যে জঙ্গি কার্যক্রমে উদ্বুদ্ধ করেন বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযানে নেতৃত্বদানকারী সিআইডি পুলিশের যশোর অঞ্চলের সহকারী পুলিশ সুপার মোশাররফ হোসেন বলেন, এসএম সাদিকুর রহমান পলাশকে আটকের সময় তার ব্যবহৃত কম্পিউটার, পেন ড্রাইভসহ কিছু ‘জেহাদি বই’ জব্দ করা হয়।

সাংবাদিকদের ব্রিফিং শেষে তাকে আদালতে সোপর্দ করা হবে বলে সিআইডি কর্মকর্তারা জানান।   

আপনার মন্তব্য

আলোচিত