ঝিনাইদহ প্রতিনিধি

৩১ আগস্ট, ২০১৬ ১৯:০২

ঝিনাইদহের মসলেম শাহ পাচ্ছেন বয়স্ক ভাতা, ডিসি দিচ্ছেন ১০ হাজার টাকা

ভোট নিয়ে জনপ্রতিনিধিরা কথা না রাখলেও কথা রেখেছেন ঝিনাইদহের জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার ও জেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল মতিন।

পত্রিকা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে খবর ছড়িয়ে পড়া হতদরিদ্র দিনমজুর মসলেম শাহকে বয়স্ক ভাতা দেওয়ার ব্যবস্থা করছেন তারা। নতুন বরাদ্দ আসলেই বয়স্ক ভাতার জন্য তালিকা ভুক্ত হবেন মসলেম।

এ ছাড়া বুধবার (৩১ আগস্ট) জেলা সমাজকল্যাণ পরিষদের বিশেষ সভায় দিনমজুর মসলেমকে দশ হাজার টাকা প্রদানের সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বিকালে ঝিনাইদহ জেলা প্রশাসক এ অনুদান প্রদান করবেন বলে জানান শহর সমাজসেবা কর্মকর্তা মো. হোসেন খান।

তিনি জানান, বিভিন্ন পত্রিকা ও ফেসবুকে ভাইরাল হয়ে পড়া স্ট্যাটাস পড়ে দিনমজুর মসলেম শাহর পাশে দাঁড়িয়েছে সমাজসেবা অধিদপ্তর।

যথা সম্ভব সব সরকারি সহায়তা মসলেমকে দেওয়া হবে বলেও তিনি জানান। এদিকে জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার ফোনে অভিনন্দন জানিয়েছেন ঝিনাইদহের সাংবাদিকদের।

তিনি এ ধরনের হৃদয়গ্রাহী মানবিক সংবাদ দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সব সাংবাদিকদের বিশেষ ভাবে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ভোটের সময় মেম্বর চেয়ারম্যানরা বলেছিলেন, ভোট দাও বয়স্ক ভাতা পাবে। সংসদ নির্বাচনেও একই ভাবে এমপিরা ভোট নিয়েছিলো মসলেম উদ্দীন শাহের কাছ থেকে।

কিন্তু ভোট চলে গেলেও বয়স্ক ভাতা পাননি সত্তর বছরের বৃদ্ধ মসলেম শাহ। অভাবের তাড়নায় পাথরের মতো পেটানো শরীরটি ক্রমশ নিস্তেজ হয়ে পড়ছে তার। এই বয়সে ক্ষুধার যন্ত্রণা আর অভাবের তাড়নায় বৃদ্ধ মসলেমকে খোয়া ভেঙ্গে জীবিকা নির্বাহ করতে হচ্ছে।

মসলেমের স্ত্রী জহুরা খাতুন জানান, সরকারি কর্মকর্তা ও বিভিন্ন মানুষ তাদের বাড়িতে আসছে খোঁজ-খবর নেবার জন্য। কি জন্য আসছে তা আমি জানি না।

১০ হাজার টাকা প্রদানের খবর শুনে জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদারকে ধন্যবাদ জানান মসলেম শাহ'র স্ত্রী জহুরা খাতুন।

মসলেম শাহর বাড়ি ঝিনাইদহ শহরের পাগলাকানাই ইউনিয়নের গয়াসপুর কোরাপাড়া বটতলা কলোনি পাড়ায়। তার বাবার নাম তুষন শাহ।

আপনার মন্তব্য

আলোচিত