সিলেটটুডে ডেস্ক

০৩ সেপ্টেম্বর, ২০১৬ ২১:০৫

উপকূলীয় অঞ্চলে ভারি বর্ষণের সম্ভাবনা

উত্তর বঙ্গোপসাগরে উপকূলীয় এলাকাগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। ওই অঞ্চলে গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি অব্যাহত আছে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

এদিকে আবহাওয়া বিভাগের বরাত দিয়ে বাসস জানিয়েছে, দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে জানানো হয়।

চট্টগ্রাম, কক্সবাজার, পায়রা ও মোংলা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে। একই সঙ্গে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করা মাছ ধরার নৌকা, ট্রলার ও অন্য যানগুলোকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ মেঘনাথ তঞ্চঙ্গ্যা জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নির্দেশ কার্যকর থাকবে।

এদিকে বাসস জানিয়েছে, আজ শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে বলে জানানো হয়। সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত