ঝিনাইদহ প্রতিনিধি

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ২১:০১

ঝিনাইদহে পুলিশী বাধার মুখে সংক্ষিপ্ত হলো সিপিবি'র সম্মেলন

পুলিশের বাধায় বিঘ্নিত হলো বাংলাদেশ কমিউনিস্ট পার্টির ঝিনাইদহের ৯ম জেলা সম্মেলনের উদ্বোধনী সমাবেশ। রবিবার সকালে পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী শহরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সিপিবির নেতাকর্মীরা জড়ো হলে তাদেরকে বাধা প্রদান করে পুলিশ।

পরে প্রেসক্লাব চত্ত্বরে সংক্ষিপ্ত পরিসরে ঘরোয়া আয়োজনে উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা সভাপতি অ্যাডভোকেট মিজানুর রহমান ও সঞ্চালনা করেন কমরেড স্বপন বাগচী।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সিপিবি'র প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লাভলু।  এছাড়া বক্তব্য রাখেন, জেলা সাধারণ সম্পাদক রবিউল আলম খোকন, কমরেড আবু দাউদ, আব্দুর রব খান, কৃষক সমিতির নেতা ফণীভূষণ রায়, ক্ষেতমজুর সমিতির জেলার সংগঠক সুজন বিপ্লব, উদীচীর সভাপতি তোফাজ্জেল হোসেন, জেলা সহ-সভাপতি শরিফুল ইসলাম, যুব ইউনিয়ন সভাপতি আবু তোয়াব অপু, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়ন সভাপতি সুশান্ত ওঝা ও জেলা ছাত্র ইউনিয়ন সভাপতি অর্পিতা সুলতানা প্রমুখ। সম্মেলনে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন বাসদ জেলা নেতা আসাদুজ্জামান।

সম্মেলনের প্রধান অতিথি আহসান হাবিব লাভলু বলেন, দমন-পীড়ন করে, বাধা-বিপত্তি নির্যাতন করে সমাজতন্ত্রের সংগ্রাম ঠেকানো যাবে না। সিপিবি ঝিনাইদহ জেলা সম্মেলনে পুলিশী-প্রশাসনিক বাধার তীব্র নিন্দা জানিয়ে তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে চালিত করতে সাম্প্রদায়িক ও মৌলবাদী রাজনীতি নিষিদ্ধ করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত