পাবনা সংবাদদাতা

৩০ অক্টোবর, ২০১৬ ১২:২৩

গণশিল্পীর দুইদিনব্যাপী ১৬ তম দ্বি-বার্ষিক সম্মেলন সমাপ্ত

বর্ণাঢ্য আয়োজন ও উৎসব মুখর পরিবেশে শেষ হলো গণশিল্পীর ৩৩ তম বর্ষপূর্তি এবং ১৬তম দ্বি-বার্ষিক সম্মেলন।

বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মিলনায়তনে দুইদিনব্যাপী এই অনুষ্ঠানের কাউন্সিল অধিবেশনে নতুন কমিটির নির্বাচন করা হয়। নূতন কমিটিতে প্রফেসর শিবজিত নাগকে সভাপতি ও এডভোকেট মুশফেকা জাহান কনিকাকে সাধারণ সম্পাদক পদে পুনরায় নির্বাচিত করা হয়।

দুইদিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিনে আলোচনা, সঙ্গীতানুষ্ঠান, নৃত্যানুষ্ঠান এবং দ্বিতীয় দিনে কাউন্সিল অধিবেশন, আলোচনা সঙ্গীতানুষ্ঠান ও নৃত্যানুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার উদ্বোধনী দিনে বিশিষ্ট শিক্ষাবিদ প্রয়াত অধ্যক্ষ প্রফেসর নুরুন্নবীকে গণশিল্পী সম্মাননা স্মারক (মরণোত্তর) প্রদান করা হয়। সম্মেলনের উদ্বোধক পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম, শিক্ষাবিদ প্রফেসর মো. কামরুজ্জামান, সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার, গণশিল্পীর সভাপতি প্রফেসর শিবজিত নাগের নিকট থেকে সম্মাননা স্মারক গ্রহণ করেন প্রয়াত অধ্যক্ষ নুরুন্নবীর সন্তান মাহমুদুন্নবী কল্লোল ও নাতী ঈফান।

সমাপনী দিন শুক্রবারে গণশিল্পীর কাউন্সিল অধিবেশনে ৩৩ সদস্য বিশিষ্ট বাংলাদেশ গণশিল্পী সংস্থা পাবনার আঞ্চলিক কমিটি নির্বাচন করা হয়। সন্ধ্যায় উৎসবমুখর অনুষ্ঠানের আলোচনা পর্বে সংগঠনের সভাপতি প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিথি হিসেবে বক্তব্য দেন শিক্ষাবিদ প্রফেসর মনোয়ার হোসেন জাহেদী, চিকিৎসক ডা. সরোয়ার জাহান ফয়েজ ও কৃষিবিদ অধ্যাপক জাফর সাদেক।

এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে পাবনার বিশিষ্ট জন, শিক্ষাবিদ, শিক্ষক, প্রকৌশলী, চিকিৎসক, সমাজ সেবক, সাংস্কৃতিক কর্মী, সাংবাদিকবৃন্দ ও ব্যাপক সংখ্যক দর্শকের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

কাউন্সিলে সর্বসম্মতিক্রমে পুনরায় প্রফেসর শিবজিত নাগকে সভাপতি ও এড. মোসফেকা জাহান কনিকাকে সাধারণ সম্পাদক করে ৩৩ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।

কমিটির অন্যরা হলেন, সহ সভাপতি এড. সনৎ কুমার সরকার, ডা. রামদুলাল ভৌমিক, অমল কুমার সাহা, উজ্জল কুমার সাহা, আঁখিনূর ইসলাম রেমন, মাহবুবুল আলম লিটন ও প্রফেসর মাহমুদা পারভীন দিনা। যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন সাগর ও আব্দুল আওয়াল। সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ, অর্থ সম্পাদক আনিছুর রহমান, শিল্পকলা সম্পাদক তনুশ্রী দাস, প্রচার সম্পাদক শাহিন আকবর, পাঠাগার সম্পাদক শহিদুল ইসলাম, দপ্তর ও যোগাযোগ সম্পাদক মোর্শেদুল ইসলাম।

কার্যনির্বাহী পরিষদের সদস্যরা হলেন ভাস্কর চৌধুরী, বিপ্লব ভৌমিক, শাহীন আহমেদ সীমান্ত,আলমগীর হোসেন, মির্জা রানা, শ্যামলী দাস, আব্দুল্লাহ আল ওয়াজেদ বাবলা, ছিফাত রহমান সনম, কৃষ্ণলাল কর্মকার, মীর ফজলুল করিম বাচ্চু, এড. ইতি হোসেন স্বপ্না, মোস্তফা কামাল, সাকী রেজওয়ানা বন্যা, দীপা দাস, বেলাল হোসেন ও অনিতা রায়। কাউন্সিলে একইসাথে গঠন করা হয় ৮ সদস্যের উপদেষ্টা পরিষদ। এই পরিষদে আছেন ডা. ইলিয়াস ইফতেখার রসুল, এড. শাজাহান মন্ডল, রওশন আক্তার মিন্টু, খন্দকার ওয়ালিউর রহমান মুরাদ, ডা. সরওয়ার জাহান ফয়েজ, প্রদ্যুৎ কুমার দত্ত নারু, উত্তম কুমার সাহা ও মোবাক্ষারুল ইসলাম।

আপনার মন্তব্য

আলোচিত