রাঙ্গামাটি প্রতিনিধি

২৭ নভেম্বর, ২০১৬ ১৬:৪৯

কল্পনা চাকমা অপহরণ ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত দাবি

১৯৯৬ সালে অপহৃত হিল উইমেন্স ফেডারেশনের তৎকালীন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কল্পনা চাকমা অপহরণ ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত ও যথাযথ বিচার নিশ্চিতের দাবিতে রাঙামাটিতে তিনটি সংগঠন মানববন্ধন করেছে।

রবিবার (২৭ নভেম্বর) সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতি, হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের পক্ষ থেকে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

সম্প্রতি রাঙামাটি পুলিশ সুপারের দেয়া কল্পনা চাকমা মামলার তদন্ত এর চূড়ান্ত রিপোর্ট প্রত্যাখ্যান করে উচ্চ পর্যায়ের তদন্তের দাবি জানান বক্তারা। একই সাথে এই ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান তারা।

পার্বত্য চট্টগ্রাম মহিলা সমিতির রাঙামাটি জেলা সভাপতি সোনা মনি চাকমার সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন আদিবাসী ফোরামের সাধারণ সম্পাদক ইন্টু মনি চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি রিন্টু চাকমা, এডভোকেট সুস্মিতা চাকমা এবং জনসংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-তথ্য ও প্রচার সম্পাদক সজীব চাকমা।

উল্লেখ্য, ১৯৯৬ সালের ১২ জুন দিবাগত রাতে বাঘাইছড়ি উপজেলার নিউ লাইল্যাঘোনাস্থ নিজ বাড়ি থেকে অপহৃত হন হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী কল্পনা চাকমা। এরপর আর খোঁজ মেলেনি তার।

আপনার মন্তব্য

আলোচিত