বেনাপোল প্র‌তি‌নিধি

২৫ ফেব্রুয়ারি , ২০১৭ ০৩:২২

অবৈধ পথে ভারতে পাচার ৪ বাংলাদেশিকে বেনাপোলে হস্তান্তর

অবৈধ পথে ভারতে পাচার হওয়া ৪ বাংলাদেশিকে ১ বছর পর বেনাপোল ‌চেক‌পোস্টের ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

শুক্রবার দুপুরে বেনাপোল চেকপোস্ট দিয়ে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে তাদের ফেরত আনা হয়।

ফেরত আসারা হলেন-কুমিল্লা সদর এলাকার আকুল হোসেনের ছেলে মিনহাজুল ইসলাম (২৪), নোয়াখালীর চাটখিল উপজেলার সালামের ছেলে মঈনুদ্দীন (২১), ফেনি সদর উপজেলার এনায়েতের ছেলে মোয়াজ্জেম হোসেন (২৪) ও খুলনার রূপসা এলাকার শহীদ শেখ (৫৭)।

পুলিশ জানায়, ভালো কাজের প্র‌লোভ‌নে প‌ড়ে ১ বছর আগে দালালচক্রের মাধ্যমে তারা ভারতে পাড়ি জমায়। সেখানে অবস্থানকালে পুলিশ খবর পেয়ে তাদের দিল্লী এয়ারপোর্ট থেকে আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে একটি এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের জিম্মায় রাখে।

পরবর্তীতে নাম ঠিকানা সংগ্রহ করে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিট আইনে তাদের স্বদেশে ফেরত পাঠা‌নো হয়।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, ফেরত আসা বাংলাদেশিদের কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে বেনাপোল পোর্টথানা পুলিশে সোপর্দ করা হয়েছে। এবং পুলিশ তাদের বাড়ি পৌঁছানোর ব্যবস্থা করবে।

আপনার মন্তব্য

আলোচিত