সিলেটটুডে ডেস্ক

২৩ মে, ২০১৭ ২৩:১৭

এবার লক্ষ্মীপুরে পায়ুপথে ‘বাতাস ঢুকিয়ে’ শিশুশ্রমিককে হত্যার চেষ্টা

এবার লক্ষ্মীপুরে ‘পায়ুপথে বাতাস ঢুকিয়ে’ এক শিশুশ্রমিককে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। লক্ষ্মীপুর সদর উপজেলার মজু চৌধুরীর হাট এলাকায় মঙ্গলবার (২৩ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এই ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত সন্দেহে রাত ৯টার দিকে প্রধান সন্দেহভাজন রিয়াজকে আটক করেছে পুলিশ।

বর্বরতার শিকার হওয়া এ শিশুটির নাম মিলন (১০)। সে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরমার্টিন গ্রামের রহিম বাদশার ছেলে। বর্তমানে সে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা যায়, মিলন উপজেলার মজু চৌধুরীর হাটে সেলিমের খাবারের হোটেলে কাজ করত। ঘটনার সময় সে হোটেলের পাশে রিয়াজের পরিবহনের চাকা মেরামতের গ্যারেজের সামনে দুষ্টামি করে। এ সময় রিয়াজ ক্ষিপ্ত হয়ে মিলনকে ধরে নিয়ে চড়-থাপ্পড় দেন।

মারধরের এক পর্যায়ে অজ্ঞাত এক চালকের সহকারীর সহযোগিতায় শিশুটির পায়ুপথে পাম্পের (রিকশা ও সাইকেলের হাওয়ার যন্ত্র) বাতাস ঢুকিয়ে হত্যার চেষ্টা চালান রিয়াজ। এতে শিশুটি অসুস্থ হয়ে বমি করতে থাকলে খবর পেয়ে হোটেল মালিকের খালাতো ভাই আজাদ তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক আনোয়ার হোসেন সাংবাদিকদের বলেন, পায়ুপথে হাওয়া ঢোকানো শিশুটিকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে আশঙ্কামুক্ত না হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীতে প্রেরণ করা হবে বলেও জানান তিনি।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন বলেন, ঘটনার খবর পেয়েই হাসপাতালে যায় পুলিশ। তারপর অভিযান চালিয়ে অভিযুক্ত রিয়াজকে আটক করা হয়।

সিলেটে রাজন হত্যার চাঞ্চল্য না কাটতেই খুলনায় ২০১৫ সালের ৩ আগস্ট ‘পায়ুপথে বাতাস ঢুকিয়ে’ হত্যা করা হয় শিশু রাকিবকে। তারপর একই বর্বরতার শিকার হয় নারায়ণগঞ্জের রূপগঞ্জের সাগর বর্মণ। পরবর্তীতে রাজধানী ঢাকায়ও চলে একই রকম শিশু হত্যা চেষ্টা।

আপনার মন্তব্য

আলোচিত