বেনাপোল প্রতিনিধি

২৫ মে, ২০১৭ ১৭:১১

বেনাপোলে বিজিবি-বিএসএফের সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ ও বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির মধ্যে উচ্চ পর্যায়ের সীমান্ত সম্মেলন বেনাপোল বিজিবি কোম্পানী সদর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল সাড়ে ১১ টার দি‌কে বিএসএফের ৪০ সদস্যের এ প্রতিনিধি দলটি ভারতের পেট্রাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় বিজিবি’র পক্ষ থেকে তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

বেনাপোল বিজিবি কোম্পানী সদরে অনুষ্ঠিত এই কর্মশালায় বিজিবির ৪০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কাজী তৌফিকুল ইসলাম পিএসসি ও বিএসএফ’র পক্ষে ৪০ সদস্যের নেতৃত্ব দেন ভারতের সাউথ বেঙ্গল ফ্রন্টের রিজিয়ন কমান্ডার ইনসপেক্টের জেনারেল এসআর আঞ্জনী লিউ।

কাস্টমস, পুলিশ, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কর্মকর্তরাও অংশ গ্রহন করেন। এ কর্মশালায় কিভাবে উভয় বাহিনীর পক্ষে সীমান্ত পথে মাদক, অস্ত্র ও নারী শিশু পাচার প্রতিরোধ করা যায় সে বিষয়ে প্রশিক্ষণ ও কৌশল নির্ধারণ করা হয়।

অনুষ্ঠানে বিএসএফ’র কলকাতা ডিআইজি মৃদুল সানোয়াল, ডিআইজি আরপিএস অফিসার জাসওয়াল, ৬৪ বিএসএফের কমান্ডিং অফিসার মনোরঞ্জন সাহা,স্টাফ অফিসার এসকে শরমা,এনসিবির জোনাল ডাইরেক্টর শ্রী দিলিপ কুমার ও বিজিবির পক্ষে খুলনা সেক্টর কমান্ডার কর্নেল আনিসুল হক, কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্নেল মাসুদ. ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আরিফুল রহমান, ২১ বিজিবির কমান্ডিং অফিসার লে: কর্নেল তারিক আলম, আরআইবির অধিনায়ক, লে. কর্নেল খবির উদ্দিন, ও মেজর নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত