সিলেটটুডে ডেস্ক

২৮ জুলাই, ২০১৭ ০১:৩৫

'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতায় যাচ্ছে বাংলাদেশের সুন্দরীরা

এবারের বিশ্ব সুন্দরী 'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতা আয়োজন করতে যাচ্ছে চীন। আর সেখানেই প্রথমবারের মতো আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছে বাংলাদেশে প্রতিযোগীরা।

এ উপলক্ষে বৃহস্পতিবার (২৭ জুলাই) এক সংবাদ সম্মেলনের আয়োজন করে আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজ ও অমিকন এন্টারটেইনমেন্ট। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

এই সম্মেলনের মাধ্যমেই জানানো হয়, আগামী ১৮ নভেম্বর চীনের শানাইয়া শহরে অনুষ্ঠিত হবে সুন্দরী প্রতিযোগিতার ৬৭তম আসর। আর এ আসরে যেসব বাংলাদেশি প্রতিযোগী অংশ নিতে চান তাদের নিবন্ধন শুরু হয়েছে বৃহস্পতিবার থেকে। চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। ১৮-২৭ বছর বয়সী বাংলাদেশি সুন্দরীর এতে অংশ নিতে পারবেন।

এমনকি তারকা শিল্পী বা দেশের কোনও প্রতিযোগিতা থেকে উঠে আসা শিল্পীরাও আবেদন করতে পারবেন এতে। আর রেজিস্ট্রেশন করা যাবে www.missworldbangladesh.com ওয়েবসাইটে গিয়ে।

এদিকে অন্তর শোবিজের কর্ণধার স্বপন চৌধুরী জানান, আন্তর্জাতিক আসরে বাংলাদেশের ঐতিহ্য ও নারীদের অগ্রযাত্রার গল্প তুলে ধরতে তারা যৌথভাবে বাঙালি প্রতিনিধি নির্বাচনে কাজ করছেন।

‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় সুইমিং কস্টিউম নিয়ে তুমুল সমালোচনার মুখে ২০১৫ সালে কর্তৃপক্ষ এই রাউন্ড বাতিল করে। প্রতিযোগীরা নিজ নিজ দেশের পোষাক পরেই প্রতিযোগিতায় অংশ নেবেন। তখন থেকেই মধ্যপ্রাচ্যের দেশগুলোও তাদের প্রতিনিধি পাঠাতে শুরু করে। আয়োজকরা জানান, 'লাভেলো মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' প্রতিযোগিতায় প্রতি পর্বে দেশীয় পোষাককেই প্রাধান্য দেওয়া হবে।

তিনি আরও জানান, চলতি বছরের ১৮ নভেম্বর চীনের শানাইয়া শহরে 'মিস ওয়ার্ল্ড'-এর ৬৬তম আসরটি অনুষ্ঠিত হবে। 'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতায় বিকিনি রাউন্ড নিয়ে তুমুল সমালোচনার মুখে ২০১৫ সালে কর্তৃপক্ষ এই রাউন্ড বাতিল করে সিদ্ধান্ত নেয়, প্রতিযোগীরা নিজ নিজ দেশের পোশাক পরেই প্রতিযোগিতায় অংশ নেবেন। তখন থেকেই মধ্যপ্রাচ্যের দেশগুলোও তাদের প্রতিনিধি পাঠাতে শুরু করে।

উল্লেখ্য, ১৯৫১ সালে যুক্তরাজ্যের এরিক মোর্লে 'মিস ওয়ার্ল্ড' প্রতিযোগিতা শুরু করেন। প্রথম 'মিস ওয়ার্ল্ড'-এর খেতাব জেতেন সুইডেনের কিকি হ্যাকানসন। ১৯৯৪ ও ২০০০ সালে যথাক্রমে 'মিস ওয়ার্ল্ড' নির্বাচিত হন ভারতের ঐশ্বরিয়া রাই ও প্রিয়াঙ্কা চোপড়া। সর্বশেষ ২০১৬ সালে 'মিস ওয়ার্ল্ড' হন পুয়ের্তো রিকোর স্টেফানি দেল ভালে।

আপনার মন্তব্য

আলোচিত