সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৭ ০৩:১৮

মেজর (অব.) জিয়াউদ্দিনের জানাজায় শোকার্ত মানুষের ঢল

হাজার হাজার মানুষের অংশগ্রহণে মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদের নামাজে জানাজা সোমবার বিকালে মরহুমের জন্মস্থান পিরোজপুরে অনুষ্ঠিত হয়। এসময় জানাজা ময়দানে শোকার্ত মানুষের ঢল নামে।

বিকাল পৌনে ৬টায় ঢাকা থেকে তার মরদেহ পিরোজপুরে পৌঁছে। জানাজায় মন্ত্রী, সংসদ সদস্য, জনপ্রতিনিধি, রাজনীতিবিদসহ দক্ষিণাঞ্চলের মরহুমের সহযোদ্ধা মুক্তিবাহিনীর সদস্য এবং বরিশাল ও খুলনা বিভাগ ও গোপালগঞ্জের অগণিত মানুষ অংশ নেন।

পরিবেশ ও বন মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, বাগেরহাটের সংসদ সদস্য মীর শওকত আলী বাদশা, বঙ্গবন্ধু স্মৃতি ট্রাস্টের সদস্য সচিব বঙ্গবন্ধু পরিবারের সদস্য শেখ হাফিজুর রহমান টোকন, পিরোজপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম মিয়া, পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেক, সদর উপজেলা চেয়ারম্যান মো. মুজিবুর রহমান খালেক, ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জল প্রমুখ অংশ নেন।

জানাজার আগে জেলা পুলিশের একটি চৌকস দল এই মহান মুক্তিযোদ্ধা কমান্ডারকে গার্ড অব অনার প্রদান করে। এ সময় পিরোজপুরের জেলা প্রশাসক মো. খায়রুল আলম সেখ ও ভারপ্রাপ্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ পুস্পার্ঘ অর্পণ করে এই বীর মুক্তিযোদ্ধার প্রতি শ্রদ্ধা জানান।

পাড়েরহাট জামে মসজিদের ইমাম মাওলানা মো. আলী আকবর নামাজে জানাজায় ইমামতি করেন। জানাজার আগে পিরোজপুরের পৌর মেয়র মো. হাবিবুর রহমান মালেক ও মরহুমের ছোট ভাই কামাল উদ্দিন আহমেদ বক্তব্য রাখেন। এ সময় তাদের পাশে মরহুমের বড় ভাই সালাউদ্দিন আহমেদ, ছেলে অনিরুদ্ধ ও অভিক উপস্থিত ছিলেন।

মঙ্গলবার দাফন
মরহুম জিয়াউদ্দিনকে মঙ্গলবার তার পিতা-মাতার পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। এ সময় বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা এই বীর মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করবেন।

সকালে মরহুমকে পিতার নামে তার প্রতিষ্ঠিত আফতাব উদ্দিন কলেজে শ্রদ্ধা নিবেদনের জন্য নেয়া হবে। এরপর কেন্দ্রীয় শহীদ মিনারে সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ রাখা হবে। এরপর দুপুরে দাফন সম্পন্ন হবে।

আপনার মন্তব্য

আলোচিত