সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৭ ১২:১৬

হারুন অর রশিদ খান মুন্নু মারা গেছেন

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা শিল্পপতি হারুনার রশিদ খান মুন্নু মারা গেছেন।

মঙ্গলবার (১ আগস্ট) ভোরে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার গিলন্ড এলাকার নিজ বাড়িতে তিনি মারা যান। মৃত্যুকালে হারুন অর রশিদ খান মুন্নুর বয়স হয়েছিল ৮১ বছর। তিনি স্ত্রী হুরুন্নাহার মুন্নু, দুই মেয়ে আফরোজা খান রিতা, ফিরোজা মাহমুদসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

খবরের সত্যতা নিশ্চিত করে বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, হারুণার রশিদ খান মুন্নুর মেয়ে আফরোজা খান রিতা দেশের বাইরে রয়েছেন। তিনি ফেরার পর দাফনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে হারুন অর রশিদ খান মুন্নুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এক বিবৃতিতে তারা মরহুমের শোকসন্তোপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

সাবেক এই মন্ত্রী মুন্নু গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ছিলেন। এছাড়া বন্ধ পত্রিকা ‘আমার দেশ’র ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের শ্বশুর তিনি।

মুন্নু দীর্ঘদিন ধরে শ্বাস-প্রশ্বাসজনিত জটিলতা ও নিউরো সমস্যায় ভুগছিলেন। সম্প্রতি চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুর গিয়েছিলেন।

প্রসঙ্গত, হারুন অর রশিদ খান মুন্নু ১৯৯১ সালে মানিকগঞ্জ-২ (শিবালয়-হরিরামপুর) আসনে বিএনপি থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালেও তিনি ওই আসন থেকে এমপি হন।

এরপর ২০০১ সালে একই আসনের পাশাপাশি মানিকগঞ্জ-৩ (সদর-সাটুরিয়া) আসনেও সংসদ সদস্য নির্বাচিত হন মুন্নু। এরপর তাকে দফতরবিহীন মন্ত্রী করা হয়।

হারুন অর রশিদ খান মুন্নু ১৯৩৭ সালের ২ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আব্দুস শুকুর খান।

আপনার মন্তব্য

আলোচিত