সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৭ ১২:২৭

ছাগল-মৃত্যুর খবর ফেসবুকে শেয়ারে ৫৭ ধারায় সাংবাদিক গ্রেপ্তার

ছাগলের মৃত্যুর সংবাদ ফেসবুকে শেয়ার দেওয়ায় গ্রেপ্তার সাংবাদিক আব্দুল লতিফ মোড়ল

প্রতিমন্ত্রীর দেওয়া ছাগলের মৃত্যুর সংবাদ ফেসবুকে শেয়ার দেওয়ায় খুলনায় আব্দুল লতিফ মোড়ল নামে স্থানীয় এক সাংবাদিককে তথ্য-প্রযুক্তি আইনের ৫৭ ধারায় দায়ের মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার রাত আড়াইটার দিকে সাজিয়াড়া গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে ডুমুরিয়া থানার পুলিশ। আব্দুল লতিফ খুলনার স্থানীয় দৈনিক প্রবাহের ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, এফসিডিআই প্রকল্পের আওতায় মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ গত ২৯ জুলাই তার নিজ এলাকা ডুমুরিয়ায় কয়েকজন দুস্থের মাঝে হাঁস, মুরগি ও ছাগল বিতরণ করেন। জুলফিকার আলী নামের এক ব্যক্তির পাওয়া ছাগল এদিন রাতেই মারা যায় বলে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। এই খবর ফেসবুকে শেয়ার করার অভিযোগে লতিফের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেন সুব্রত।

ডুমুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাস জানান, মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দের ছবি দিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করে তার মানহানি করেন আব্দুল লতিফ।

এ ঘটনায় সুব্রত ফৌজদার নামের এক ব্যক্তি সোমবার রাতে আব্দুল লতিফের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা করেন। মামলার পরিপ্রেক্ষিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান ওসি।

সুব্রত যশোর থেকে প্রকাশিত ‘দৈনিক স্পন্দন’ পত্রিকার খুলনার ডুমুরিয়া উপজেলা প্রতিনিধি।

ওসি বলেন, দুপুরে খুলনার বিচারিক হাকিম নুসরাত জাবিনের আদালতে হাজির করা হলে তার পক্ষে জামিনের আবেদন করা হয়।

“বুধবার জামিন শুনানির দিন রেখে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত।”

আপনার মন্তব্য

আলোচিত