সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৭ ২২:২৫

যুবদল থেকে যুবলীগের সাধারণ সম্পাদক পদে

ময়মনসিংহের গৌরীপুরের একটি ইউনিয়নে এক যুবদল নেতাকে যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। উপজেলার ডৌহাখলা ইউনিয়ন যুবদলের সহ-সভাপতি তোফাজ্জল হোসেন মানিককে গত ৩০ জুলাই সম্মেলনের মাধ্যমে ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।

তবে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বলছেন, গেল নির্বাচনের সময়ের মানিক আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকার কারণে তাকে পদ দেওয়া হয়েছে।

যুবলীগের ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ-৩ গৌরীপুর আসনের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহম্মেদ।

গৌরীপুর উপজেলা শহর যুবদলের আহ্বায়ক সুজিত কুমার দাস বলেন, “যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিল মানিক। তবে যুবলীগের সাধারণ সম্পাদক হওয়ার বিষয়টা আমার জানা নেই।

এদিকে, নবনির্বাচিত সাধারণ সম্পাদক মানিক দাবি করছেন, তিনি কোনোদিন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে বিশ্বাসী বলেই তাকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হাসান আজাদ লিটন বলেন, সম্মেলনে স্থানীয় সংসদ সদস্যকে প্রধান অতিথি করে মানিককে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে। মানিক দুই বছর আগে যুবদলের রাজনীতির সঙ্গে জড়িত ছিল। এখন সে আওয়ামী রাজনীতিতে বিশ্বাসী।

“মানিক কোন দল করে সেটা বিবেচনা করা হয়নি। মানিকের জনপ্রিয়তা ছিল তাই সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে।”

উপজেলা যুবলীগের সভাপতি সানাউল হক বলেন, “মানিক এক সময় যুবদল করত। তবে গেল উপ-নির্বাচনে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত হওয়ায় তাকে এ পদ দেওয়া হয়েছে।”

আপনার মন্তব্য

আলোচিত