বেনাপোল প্রতিনিধি

১২ মে, ২০১৮ ১৬:০০

বেনাপোল বন্দরে ফিটকিরির বদলে শাড়ি ও থ্রি-পিস আমদানি

বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে আমদানিকৃত ফিটকিরির স্থলে শাড়ী ও থ্রি-পিস আমদানি করায় বন্দর অভ্যন্তর থেকে ভারতীয় ট্রাক সহ পণ্যের চালান আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

শুক্রবার (১১ মে) বিকালে এ শাড়ী ও থ্রি-পিস জব্দ করা হয়।

বেনাপোল কাস্টমস হাউসের সহকারী কমিশনার উত্তম চাকমা জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় ঢাকাস্থ ফারদিন ট্রেড ইন্টারন্যাশনাল নামে বাংলাদেশী এক আমদানীকারক ভারত থেকে ৩০০ প্যাকেজ (১৫ মেট্রিক টন) ফিটকিরি আমদানির জন্য ব্যাংক থেকে এলসি খোলেন। যার এলসি নম্বর ১৮৯১১৮০১০০৫৬ তারিখ ০৪-০৪-২০১৮। কিন্তু পণ্য চালানে ফিটকিরির স্থলে উন্নতমানের শাড়ী ও থ্রি-পিস আমদানি করে বৃহস্পতিবার রাতে বন্দরের ৩৪ নম্বর শেডে প্রবেশ করেছে।

তিনি আরো জানান, বেনাপোল কাস্টমস কমিশনার মো. বেলাল হোসাইন চৌধুরীর নির্দেশে কাস্টমস গোয়েন্দার একটি টিম নিয়ে বন্দরের ৩৪ নম্বর শেডে অভিযান চালিয়ে ভারতীয় ডব্লিও বি-২৩ এ-৩২৭৩ নম্বরের একটি ট্রাক জব্দ করা হয়। পরে ট্রাকের ভেতর ফিটকিরির স্থলে উন্নতমানের শাড়ী ও থ্রি-পিসের চালান পাওয়া যায়। পরে শুক্রবার বিকালে ট্রাকে থাকা মালামাল পরীক্ষা করে ২৭৮০ পিস বিয়ের শাড়ী, ৪২০ কেজি উন্নতমানের সিনথেটিক কাপড় ও ৬৭০ কেজি কসমেটিক্স পাওয়া যায়। যার বাজার মূল্য এক থেকে দেড় কোটি টাকা।

আটককৃত পণ্য চালানে প্রায় ৬৪ লাখ টাকা রাজস্ব ফাঁকি দেয়ার চেষ্টা চলছিল। সরকারের রাজস্ব ফাঁকি দেয়ার জন্য মিথ্যা ঘোষণা দিয়ে আমদানি করায় পণ্য চালানটি আটক করে বেনাপোল কাস্টমস হাউসে জমা দেয়া হয়েছে বলে কাস্টমস সূত্রে জানা যায়।

আপনার মন্তব্য

আলোচিত