সিলেটটুডে ডেস্ক

২১ মে, ২০১৮ ১৫:৪৩

আইআইএমসি অ্যালামনাই বাংলাদেশে ইহসানুল সভাপতি, জাহিদ নেওয়াজ সম্পাদক

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমকে সভাপতি এবং চ্যানেল আই-এর প্রধান বার্তা সম্পাদক ও চ্যানেল আই অনলাইনের সম্পাদক জাহিদ নেওয়াজ খানকে সাধারণ সম্পাদক করে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশন (আইআইএমসি)-এর অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশ’ গঠিত হয়েছে।

১৯৭৮ সাল থেকে যেসব বাংলাদেশি নয়াদিল্লির আইআইএমসিতে ফেলো ছিলেন, ঢাকায় তাদের এক সাধারণ সভায় এ অ্যালামনাই অ্যাসোসিয়েশন গঠন করা হয়।

অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৯ সদস্যের নির্বাহী কমিটির সহসভাপতি হয়েছেন আজিজুল ইসলাম ভূঁইয়া (সম্পাদক, ডেইলি বাংলাদেশ নিউজ) ও মু. রহমত আলী (ন্যাশনাল কনসালট্যান্ট, ওয়ার্ল্ড ব্যাংক), যুগ্ম সাধারণ সম্পাদক আঙ্গুর নাহার মন্টি (যুগ্ম বার্তা সম্পাদক, নিউজ ২৪), কোষাধ্যক্ষ রঞ্জন সেন (বার্তা সম্পাদক, একুশে টিভি) এবং কার্যনির্বাহী সদস্য হয়েছেন নজরুল ইসলাম মিঠু (বাংলাদেশ প্রতিনিধি, ডিপিএ), ওয়ারেস হোসেন (সিনিয়র সহকারী সচিব, জাতীয় সংসদ সচিবালয়) এবং নাজনীন আখতার তন্বী (সিনিয়র সাব এডিটর, প্রথম আলো)।

ইহসানুল করিম আইআইএমসি’র প্রথম বাংলাদেশি ফেলো (১৯৭৮-৭৯) এবং জাহিদ নেওয়াজ খান ২০০০ সালে সেখানকার ফেলো ছিলেন।

উল্লেখ্য, ১৯৬৭ সালের ১৭ আগস্ট ভারতের তৎকালীন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ইন্দিরা গান্ধী প্রতিষ্ঠিত আইআইএমসি ভারতের গণযোগাযোগ ও গণমাধ্যম বিষয়ক শীর্ষ শিক্ষা প্রতিষ্ঠান। দিল্লির বাইরে এখন এর আরও পাঁচটি কেন্দ্র রয়েছে ধেনকানাল (ওরিষ্যা), আইজল (মিজোরাম), অমরাবতী (মহারাষ্ট্র), জম্মু (জম্মু ও কাশ্মির) এবং কেরালার কোট্টায়ামে।

আপনার মন্তব্য

আলোচিত