সিলেটটুডে ডেস্ক

২৮ মে, ২০১৮ ১৪:৩৯

নারায়ণগঞ্জে পোশাক শ্রমিক ধর্ষণ ও হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জে পোশাক শ্রমিক আসমা আক্তার ধর্ষণ ও হত্যা মামলায় তিন আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া মামলার চার আসামিকে বেকসুর খালাস দিয়েছে আদালত। সোমবার (২৮ মে) বেলা পৌনে ১২টার দিকে নারায়ণগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জুয়েল রানা এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন - বন্দর উপজেলার কুশিয়ারার নূরুউদ্দিনের ছেলে নাসির উদ্দিন বিটল (৪০), আব্দুস সালামের ছেলে খোকন মিয়া (৩২) ও আবু মিয়ার ছেলে ছফুন মিয়া (৩৪)।

খালাস পাওয়ারা হলেন - ছালে আহাম্মদ, হাসান কবির, আব্দুল আজিজ ও মো. মিজান।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০০৮ সালের ১১ মার্চ রাতে পোশাক শ্রমিক আসমা বেগম নারায়ণগঞ্জে কারখানার কাজ শেষে কুশিয়ারায় বাড়ি ফেরার পথে অপহৃত হন। পরদিন বন্দর উপজেলার কুশিয়ারা এলাকায় একটি ঝোপ থেকে রক্তাক্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার বাবা রাজা মিয়া সাতজনকে আসামি করে বন্দর থানায় মামলা করেন।

আদালতের বিশেষ পিপি রকিব উদ্দিন মামলার নথির বরাতে বলেন, এক আসামি হত্যাকাণ্ডের বর্ণনা দিয়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এ মামলায় ২৪ জনকে সাক্ষী করা হয়।

তাদের মধ্যে ১৪ জন আদালতে হাজির হয়ে সাক্ষ্য দেন। ময়নাতদন্তের প্রতিবেদনেও ধর্ষণ ও শ্বাসরোধ করে হত্যার আলামত পাওয়া গেছে। কিন্তু আদালত চার আসামিকে বেকসুর খালাস দিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত