সংবাদ বিজ্ঞপ্তি

২৪ জুন, ২০১৮ ২২:৩২

এনইইউবিতে বিশ্বকাপ শীর্ষক রম্য বিতর্ক প্রতিযোগিতা

নর্থ ইষ্ট ইউনিভার্সিটি বাংলাদেশে (এনইইউবি) ডিবেটিং সোসাইটির আয়োজনে বিশ্বকাপ শীর্ষক এক বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।

রোববার (২৪ জুন) বিশ্ববিদ্যালয়টির অডিটোরিয়ামে সম্পন্ন হয় "এনইইউবি বিশ্বকাপ বিতর্ক-২০১৮" শীর্ষক এ রম্য বিতর্ক প্রতিযোগিতা। এসময় বিশ্ববিদ্যালয়টির সকল ছাত্রছাত্রী এবং শিক্ষিকমল্ডীরা উপস্থিত ছিলেন।

এ ভিন্নধর্মী রম্য বিতর্ক প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় ফুটবল বিশ্বে সবচেয়ে শক্তিশালী এবং বাংলাদেশের সমর্থকদের কাছে সবচেয়ে ভালোলাগার দুইটি দল আর্জেন্টিনা বনাম ব্রাজিলের পক্ষের বিতার্কিকদের মধ্যে।

বিতর্ক প্রতিযোগিতার মূল বিষয় ছিল, "এই সংসদ বিশ্বাস করে, ফুটবল ইতিহাসে দল হিসাবে আর্জেন্টিনা নয় ব্রাজিলই সেরা"

সরকারী দল হয়ে ব্রাজিলের পক্ষে সংসদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন মুসা আহমেদ,  মন্ত্রী  ফরহাদ হাসান এবং সরকারি দলীয় সাংসদ  সুমাইয়া সুলতানা মৌরি।

অন্যদিকে বিরোধী দল হয়ে আর্জেন্টিনার পক্ষে সংসদে দায়িত্ব পালন করেন  বিরোধী দলীয় নেতা মাজহার বিন আজহার,  উপনেতা  তাহমিনা শিকদার ইমা, বিরোধী দলীয়   সাংসদ  হাসান জোয়ারদার।

এই রম্য বিতর্কে সংসদে স্পিকার হিসেবে দায়িত্ব পালন করেন - নর্থ ইস্ট  ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটির সম্মানিত উপদেষ্টা এবং ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক শামীম আল আজিজ লেলিন।

ব্রাজিল ও আর্জেন্টিনার বির্তাকিকদের মধ্যেকার এই বিতর্কের মহাযজ্ঞ উপভোগ করতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নর্থ ইষ্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আতফুল হাই শিবলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এপ্লাইড এন্ড সোশালজি বিভাগের বিভাগীয় প্রধান তানভীর আহমেদ চৌধুরীসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগের সকল শিক্ষক শিক্ষিকাবৃন্দ।

এতে আরও উপস্থিত ছিলেন নর্থ ইষ্ট ইউনিভার্সিটি বাংলাদেশ ডিবেটিং সোসাইটির প্রেসিডেন্ট সুমন আহমেদ, সেক্রেটারি  মুসা আহমেদ সহ কার্যনির্বাহী কমিটির সকল  সদস্যবৃন্দ।

বিতর্ক শেষে বিচারক এবং অতিথিদের বিচারকার্যে উপস্থিত সকলেই বলেছেন - দুই দলই তাদের নিজ নিজ অবস্থান থেকে নিজেদের দলকে শ্রেষ্ঠ প্রমাণে কোন কমতি রাখেনি খুব উপভোগ্য একটা বিতর্ক প্রতিযোগিতা ছিল কিন্তু ফুটবল ইতিহাসে দল হিসেবে আর্জেন্টিনা শ্রেষ্ঠ কিনা ব্রাজিল শ্রেষ্ঠ এই ফলাফলটুকু যথাযথভাবে জানতে হলে আমাদের অপেক্ষা করতে হবে এবারের ২০১৮ রাশিয়া বিশ্বকাপের ফাইনাল পর্যন্ত।

আপনার মন্তব্য

আলোচিত