সিলেটটুডে ডেস্ক

২৯ জুন, ২০১৮ ১৪:১১

তাসফিয়া হত্যা: আদনানকে ফের জিজ্ঞাসাবাদের অনুমতি

চট্টগ্রামের স্কুলছাত্রী তাসফিয়া আমিন হত্যা মামলার প্রধান আসামি তাসফিয়ার ‘কথিত প্রেমিক’  আদনান মির্জাকে জেলা সমাজসেবা অধিদফতরের কর্মকর্তার উপস্থিতিতে পুনরায় জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ জুন) বিকেলে শুনানি শেষে ৫ম মহানগর অতিরিক্ত দায়রা জজ ও শিশু আদালতের বিচারক জান্নাতুল ফেরদৌস চৌধুরীর আদালত এ আদেশ দেন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সাত দিনের রিমান্ড চেয়ে পতেঙ্গা থানা পুলিশ আবেদন করলে আদালত জেলা সমাজসেবা অধিদফতরের কর্মকর্তার উপস্থিতিতে আদনানকে একদিন জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন।

এর আগে গাজীপুরের টঙ্গীতে অবস্থিত কিশোর উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়কের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছিলেন আদালত।

প্রসঙ্গত, বুধবার (২ মে) সকালে স্থানীয়দের খবরে নগরের পতেঙ্গার ১৮ নম্বর ব্রিজঘাট পাথরের ওপর থেকে সানসাইন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী তাসফিয়া আমিনের (১৬) মরদেহ উদ্ধার করে পতেঙ্গা থানা পুলিশ।

সেই রাতেই পুলিশ অভিযুক্ত আদনানকে নগরীর খুলশী এলাকা থেকে আটক করে।

এ ঘটনায় বৃহস্পতিবার (৩ মে) তাসফিয়ার বাবা বাদী হয়ে আটক আদনান মির্জাকে প্রধান আসামি করে পতেঙ্গা থানায় ৬ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার অন্যসব আসামীরা হলেন- সৈকত মিরাজ, আশিক মিজান, ইমতিয়াজ সুলতান ইকরাম, মো. মোহাইন ও মো. ফিরোজ।

ঘটনার ২২ দিনের মাথায় আরেক আসামি ১৮ বছর বয়সী আসিফ মিজানকে গ্রেপ্তার করে পুলিশ। এই নিয়ে তাসফিয়া হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া আসামির সংখ্যা দাঁড়ালো ২ জনে।

এদিকে, বিষক্রিয়া বা অ্যালকোহলে মারা যায়নি স্কুলছাত্রী তাসফিয়া আমিন এমনটাই জানা যায়  ভিসেরা পরীক্ষায় ফলাফল থেকে। সোমবার (১১ জুন) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগে তাসফিয়ার ময়নাতদন্তের ‘ভিসেরা প্রতিবেদন’ এসে পৌঁছেছিল।

ঘটনার ৫৮ দিন অতিবাহিত হবার পরও পুলিশ এই হত্যাকাণ্ড সম্পর্কে কোন তথ্য জানাতে পারেনি। কি কারণে এই হত্যাকাণ্ড সেটাও রয়ে গেছে অজানা।

আপনার মন্তব্য

আলোচিত