সিলেটটুডে ডেস্ক

১৭ জুলাই, ২০১৮ ১৫:৫৩

টাঙ্গাইলে মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৩

টাঙ্গাইল শহরে একটি মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এক তরুণীসহ তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় পুলিশ সদস্যসহ আরো চারজন দগ্ধ হয়েছেন।

মঙ্গলবার (১৭ জুলাই) ভোর ৫টার দিকে শহরের কুমুদিনী কলেজ মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- নারায়ণগঞ্জের সোনারগাঁও চৌধুরীবাড়ী এলাকার অপহৃত স্কুলছাত্রী জান্নাতুল ফেরদৌস বর্ণা, তার খালাতো ভাই ফারুক (৪২) ও মামা সিরাজুল ইসলাম (৫৫)।

নিহতদের স্বজনরা জানান, নিহত বন্যাকে দুর্বৃত্তরা অপহরণ করেছিল। রাজশাহী থেকে তাকে উদ্ধারের পর বাড়ি ফেরার পথে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে।

ওই মাইক্রোবাসে থাকা সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) তানভীর আহমেদ জানান, ওই তরুণীর পরিবার সোনারগাঁও থানায় একটি অপহরণ মামলা করে। এর জের ধরে সোনারগাঁও থানা পুলিশ বাঘমারা থেকে মেয়েটিকে আনতে যায়।

সেখান থেকে ফেরার পথে টাঙ্গাইল শহরের নতুন বাসস্ট্যান্ড সিএনজি পাম্প থেকে গ্যাস নেয় তাদের বহনকারী মাইক্রোবাসটি। এরপর শহরের কুমুদিনী কলেজ মোড়ে রাস্তার গতিরোধকে (স্পিড ব্রেকার) প্রচণ্ড ঝাঁকুনি লাগে।

আর এতেই মাইক্রোবাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে মুহূর্তেই আগুন লেগে যায়। এতে ঘটনাস্থলেই জান্নাতুল ফেরদৌস বর্ণা ও ফারুকের মৃত্যু হয় বলে জানান তিনি।

তিনি বলেন, তাৎক্ষণিকভাবে স্থানীয়দের সহযোগিতায় দগ্ধদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখানকার চিকিৎসক সিরাজুল ইসলামকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায়  এসআই তানভীর (৩৩) ছাড়াও এএসআই হাবিব (৩০), পুলিশ কনস্টেবল আজাহার (৪৫) আহত হয়েছেন। আর দগ্ধ মাইক্রোবাস চালককে (৩৫) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

টাঙ্গাইল সদর মডেল থানার ওসি সায়েদুর রহমান এবং ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, লাশগুলো হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আর দুর্ঘটনাকবলিত মাইক্রোবাসটি পুলিশ উদ্ধার করে নিয়ে গেছে।

আপনার মন্তব্য

আলোচিত