রবিবার, , ১৬ ডিসেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৬ আগস্ট, ২০১৮ ১৮:৩৬

সেপটিক ট্যাংকে নেমে নরসিংদীতে ৩ শ্রমিকের মৃত্যু

নরসিংদীর সদরে একটি নির্মাণাধীন বাড়ির সেপটিক ট্যাংকে পড়ে মৃত্যু হয়েছে তিন শ্রমিকের। অসুস্থ হয়েছেন আরও একজন।

সোমবার (৬ আগস্ট) শহরের বিলাসদী ব্যাংক কলোনি এলাকার একটি বাড়িতে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী মডেল থানার ওসি মোহাম্মদ সৈয়দুজ্জামান।

নিহতরা হলেন- রাকিব, সিরাজুল ও জমির। এদের মধ্যে একজনের বাড়ি নেত্রকোণা বলে জানা গেলেও বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি। অসুস্থ আরেক শ্রমিক কামালকে নরসিংদী সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ওসি জানান, সেপটিক ট্যাংক বানানোর পর সেন্টারিংয়ের বাঁশ, কাঠ এসব খোলার জন্য এক শ্রমিক ভেতরে নামেন। অনেকক্ষণ সে উঠে না আসায় আরও দুজন সেখানে নামে। অক্সিজেনের অভাবে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

অসুস্থ কামাল জানান, ট্যাংকে নামার সময় শ্বাস বন্ধ হওয়ার উপক্রম হলে তিনি তাড়াতাড়ি উঠে আসেন।

নরসিংদী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. শফিকুল ইসলাম ভূঁইয়া বলেন, দুপুরে ফোন পেয়ে তারা সেখানে গিয়ে মরদেহ উদ্ধার করেন। সেপটিক ট্যাংকের নির্মাণ শেষে সেখানে থাকা বাঁশের খুঁটি এবং অন্যান্য নির্মাণ উপকরণ খুলে আনতে শ্রমিকরা নেমেছিল। প্রথমে একজন এবং পরে আরও দুইজন নামে।

কেউ উঠছে না দেখে কামাল নামে আরেকজন নামতে গিয়ে বুঝতে পারে কোনো সমস্যা হচ্ছে। পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয় বলে জানান তিনি।

তিনি আরও বলেন, আমরা সেখানে গিয়ে উপরে এবং নিচে দুদিক থেকে স্ল্যাব কেটে বাতাস ঢোকানোর ব্যবস্থা করি। পরে ভেতরে নেমে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠাই। কিন্তু তারা ভেতরে মারা গেছে।

আপনার মন্তব্য

আলোচিত