বেনাপোল প্রতিনিধি

১০ আগস্ট, ২০১৮ ১২:৫৪

বেনাপোলে ৭৩ কেজি স্বর্ণসহ ‘পাচারকারী’ আটক

যশোরের বেনাপোলে ভারত সীমান্তবর্তী উত্তর শার্শার শিকারপুরে অভিযান চালিয়ে প্রায় ৭৩ কেজি স্বর্ণের বারসহ মহিউদ্দিন (৩৫) নামে এক পাচারকারীকে আটক করেছে বিজিবি সদস্যরা। আটক মহিউদ্দিন শার্শা উপজেলার শিকারপুর গ্রামের তোজাম্মেল হোসেনের ছেলে।

বৃহস্পতিবার (৯ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে নারিকেলবাড়িয়া নামক স্থান থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা তাকে আটক করেন বলে জানান ৪৯ বিজিবি ব্যাটালিয়ন কমান্ডিং অফিসার লে. কর্নেল মোহাম্মদ আরিফুল ইসলাম।

তিনি জানান, বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টায় শিকারপুর বিওপি’র হাবিলদার মুকুল হোসেন প্রামাণিকের নেতৃত্বে বিজিবি সদস্যরা অভিযান চালায়। এ অভিযানকালে সীমান্তের ২৯ নং মেইন পিলার থেকে প্রায় ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে নারিকেলবাড়ীয়া থেকে এক ব্যক্তিকে আটক করেন। এ সময় তার কাছ থেকে ৭২ কেজি ৭৫৯ গ্রাম ওজনের ৬২৪ টি স্বর্ণের বার ও বড় একটি ছোরা জব্দ করা হয়।

আটক স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৩৫ কোটি ৭৭ লাখ টাকা। আটককৃতকে স্বর্ণ এবং রামদাসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত