আজ সোমবার, , ২৪ সেপ্টেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

২০ আগস্ট, ২০১৮ ১৬:৫৫

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে সবার ছুটি বাতিল

কোরবানির বর্জ্য অপসারণ

পবিত্র ঈদুল আজহায় জাতীয় ঈদগাহ মাঠ ব্যবস্থাপনা ও কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রম গতিশীল করতে সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

সোমবার (২০ আগস্ট) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সচিব শাহাবুদ্দিন খান এ কথা জানান। আগামী ২৫ আগস্ট পর্যন্ত তাঁরা কেউ ছুটি নিতে পারবেন না।

তিনি বলেন, এবার ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। এই ঘোষণা বাস্তবায়নের জন্য কাল মঙ্গলবার থেকে ২৫ আগস্ট পর্যন্ত ডিএসসিসির কোনো কর্মকর্তা-কর্মচারী ছুটি নিতে পারবেন না। এর বাইরে জাতীয় ঈদগাহ মাঠে ঈদের জামাত ব্যবস্থাপনাকেন্দ্রিক অফিসের প্রয়োজনে যেকোনো মুহূর্তে যে-কাউকে দায়িত্ব দেওয়া হতে পারে।

শাহাবুদ্দিন খান বলেন, এবার নির্দিষ্ট সময়ের মধ্যে বর্জ্য অপসারণে পাঁচ হাজারের বেশি পরিচ্ছন্নতাকর্মী একসঙ্গে কাজ করবেন। তাঁদের সবাইকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

এক অফিস আদেশের মাধ্যমে ৫ আগস্ট কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করে ডিএসসিসি।

আদেশে বলা হয়, ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুহাট ব্যবস্থাপনা, জাতীয় ঈদগাহ ময়দানে প্রধান ঈদ জামাতের আয়োজন, কোরবানির পশুর বর্জ্য অপসারণের প্রস্তুতি গ্রহণসহ যাবতীয় কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য ডিএসসিসিতে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।

এছাড়া দ্রুত কোরবানির পশুর বর্জ্য অপসারণে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বর্জ্য ব্যবস্থাপনা, পরিবহনসহ সংশ্লিষ্ট কয়েকটি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে ডিএনসিসির এক কর্মকর্তা বলেন, কোরবানির বর্জ্য অপসারণের মূল কাজটি করে থাকে বর্জ্য ব্যবস্থাপনা ও পরিবহন বিভাগ। এর বাইরে অন্য আরও কয়েকটি বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা সহযোগী হিসেবে ঈদের দিন মাঠে থাকবেন।

আপনার মন্তব্য

আলোচিত