বেনাপোল প্রতিনিধি

০৩ সেপ্টেম্বর, ২০১৮ ২২:২৮

বেনাপোলের যানজট নিরসনে ফুটপাত অবমুক্ত

বেনাপোলে ভয়াবহ যানজট নিরসনে দু’দিনের অভিযানে ফুটপাত অবমুক্ত করলেন নাভারন হাইওয়ে ফাঁড়ি পুলিশের ইনচার্জ পলিটন মিয়া। বিগত কয়েক বছর ধরে বেনাপোলের ফুটপাতগুলো দখল করে থাকা ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকানঘরগুলো উচ্ছেদ করে ফুটপাত অবমুক্ত করা হয়।   

রোববার ও সোমবার এ দু’দিনে হাইওয়ে ফাঁড়ি পুলিশ বেনাপোল বাজার এলাকায় অভিযান চালিয়ে ফুটপাতে থাকা দোকানঘর গুলো উচ্ছেদ করে।

স্থানীয়রা জানান, বেনাপোল বাজারে ফুটপাত দখল করে থাকা ক্ষুদ্র ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিক্রি করায় ফুটপাত ও রাস্তার দু’পাশে ভ্যান, ইজিবাইকসহ বিভিন্ন যানবাহন দাড়িয়ে থাকার কারণে ভয়াবহ যানজটের সৃষ্টি ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হতো। প্রতিনিয়ত ঘটত ছোট বড় দুর্ঘটনা।
 
এ বিষয়ে নাভারন হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ পলিটন মিয়া বলেন, ব্যস্ততম নগরী বেনাপোল বাজারের ফুটপাতগুলো দীর্ঘদিন ধরে দখল করে থাকা কিছু ক্ষুদ্র ব্যবসায়ীর কারণে প্রতিনিয়ত এখানে যানজটের সৃষ্টি হয়। তাতে স্কুল কলেজগামী ছাত্রছাত্রীদের চলাচলে যেমন ভয়াবহ রূপ ধারণ করে তেমনি বেনাপোল বাজারটি দেশের বৃহত্তম স্থলবন্দর এলাকা হওয়ায় আমদানি–রফতানীবাহী যান চলাচলে ভয়াবহ যানজটের সৃষ্টি হতো। এজন্যেই ফুটপাত অবমুক্ত করা হয়েছে। যা ভবিষ্যতে চলমান থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

আপনার মন্তব্য

আলোচিত