সিলেটটুডে ডেস্ক

০৫ সেপ্টেম্বর, ২০১৮ ০০:৩৬

ধর্মমন্ত্রীকে ‘রাজাকার’ বলায় মামলা

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানকে ‘রাজাকার’ বলে কটূক্তি করায় ময়মনসিংহ আদালতে ৯ জনের বিরুদ্ধে একটি মানহানি মামলা দায়ের হয়েছে।

মামলার অন্যতম আসামি দিলরুবা আক্তার দিলু। দিলু সম্প্রতি প্রতিপক্ষের হামলায় নিহত মহানগর যুবলীগ সদস্য আজাদ শেখের স্ত্রী। ওই মামলায় প্রধান হত্যা মামলার প্রধান আসামি করা হয়েছিল ধর্মমন্ত্রী মতিউর রহমানের পুত্র মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত।

মঙ্গলবার বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা শাখার যুগ্ম-আহ্বায়ক মোস্তাফিজুর রহমান শাহিন মানহানির মামলা দায়ের করেন।

পরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলী আদালতের বিজ্ঞ বিচারক রোজিনা খানম মামলাটি আমলে নিয়ে দিলরুবা আক্তারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

মামলার বিবরণে বলা হয়, গত ২৮ আগস্ট মঙ্গলবার দুপুরে শহরের ফিরোজ জাহাঙ্গীর চত্বরে আয়োজিত এক মানববন্ধনে দিলরুবা আক্তার দিলু প্রকাশ্যে জনসম্মুখে ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমানকে ‘রাজাকার’ বলে আখ্যায়িত করে বক্তব্য দেন। আসামিদের এই মর্যাদাহানিকর, কুরুচিপূর্ণ উক্তিসমূহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে দেশে-বিদেশে প্রচার হওয়ায় আলহাজ অধ্যক্ষ মতিউর রহমানকে হেয়প্রতিপন্ন ও তার মানসম্মান বিনষ্ট করা হয়েছে। তাই একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে সংক্ষুব্ধ হয়ে এই মামলাটি দায়ের করা হয়েছে।

মামলার বিবরণে আরও বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজশে পূর্ব পরিকল্পিতভাবে বীর মুক্তিযোদ্ধা আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান স্যারকে হেয়প্রতিপন্ন করে মান-সম্মানের ব্যাপক ক্ষতি সাধন করেছেন। আসামিদের ওই উক্তি সম্পূর্ণ মিথ্যা, বিদ্বেষমূলক, অসৎ উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ৩১ জুলাই প্রতিপক্ষের হামলায় নিহত হন মহানগর যুবলীগ সদস্য সাজ্জাদ আলম আজাদ শেখ। এ ঘটনায় তার স্ত্রী দিলরুবা আক্তার দিলুসহ স্বজনরা খুনিদের গ্রেপ্তার দাবিতে শহরে মানববন্ধন ও বিক্ষোভ করেন। এসময় দিলরুবা ধর্মমন্ত্রীর সমালোচনা করে বক্তব্য দেন। দিলু স্বামী হত্যার মামলা নেওয়া হচ্ছে না বলে অভিযোগ করে আসছিলেন। এবং সম্প্রতি হাই কোর্টের নির্দেশে ময়মনসিংহের কোতোয়ালি থানা পুলিশ মামলা গ্রহণ করে, যেখানে ধর্মমন্ত্রীর পুত্র মোহিত উর রহমান শান্তকে প্রধান আসামি করে ২৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামি করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত