সিলেটটুডে ডেস্ক

০৪ অক্টোবর, ২০১৮ ১৮:৫২

ছাত্রলীগের দু'পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া, পুলিশ সদস্য আহত

চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে দু'পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) দুপুরে কমিটিতে পদ পাওয়া ও পদবঞ্চিত নেতাকর্মীদের দুটি পক্ষ কলেজ ক্যাম্পাসে মুখোমুখি অবস্থান নেয়। দু’পক্ষই পরস্পরকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। তাদের থামাতে গিয়ে ইটের আঘাতে মো. রেজাউল (২৫) নামে এক পুলিশ কনস্টেবল আহত হন। পরে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
 
প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর সাড়ে ১২টার দিকে পদবঞ্চিত নেতাকর্মীরা চট্টগ্রাম কলেজের মনোবিজ্ঞান বিভাগের সামনে থেকে একটি মিছিল বের করেন। এর পরপরই কলেজের বাংলা বিভাগের সামনে থেকে পদ পাওয়া নেতাকর্মীরা আরেকটি মিছিল বের করেন। এক পর্যায়ে দুই পক্ষ মুখোমুখি হয়ে পড়লে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ তাদের নিয়ন্ত্রণের চেষ্টা করলে হঠাৎ উড়ে আসা একটি ইটের আঘাতে কর্তব্যরত এক পুলিশ সদস্য আহত হন।

এছাড়া উভয়পক্ষের কয়েকজন ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন। এরপরই পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

বিষয়টি নিশ্চিত করে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, নতুন করে আরো কোনও অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য কলেজ ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ছাত্রলীগের গঠিত কমিটির বিরুদ্ধে অবস্থান নেওয়া ওবায়দুল হক জানান, ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় একটি ইটের টুকরো একজন পুলিশ সদস্যসের গায়ে লেগেছে। তবে কেউ ইচ্ছে করে এটা করেনি। এ ঘটনার পর পুলিশ লাঠিচার্জ করলে তাদের প্রায় ১৫ নেতাকর্মী আহত হয়।

তবে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, কমিটির বিরুদ্ধে অবস্থান নেওয়া কিছু নেতাকর্মী বহিরাগতদের নিয়ে মিছিল বের করেছিলো। বিষয়টি পুলিশকে জানালে পুলিশ এসে বহিরাগতদের ক্যাম্পাস থেকে বের করে দিলে তারা এক পুলিশ সদস্যের মাথা ফাটিয়ে দেয়।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর রাতে মাহমুদুল করিমকে সভাপতি ও সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের কমিটির অনুমোদন দেয় নগর ছাত্রলীগ। টাকার বিনিময়ে এ কমিটিতে ছাত্রদল ও ছাত্রশিবিরের কর্মীদের পদ দেওয়া হয়েছে দাবি করে কমিটি প্রত্যাখ্যান করে ছাত্রলীগের একটি পক্ষ। কমিটি গঠনের পরদিন সড়ক অবরোধ করে বিক্ষোভ করে পদবঞ্চিত কর্মীরা। পরে ১৯ সেপ্টেম্বর তাদের মিছিল থেকে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলি ছোঁড়ার ঘটনা ঘটে।


আপনার মন্তব্য

আলোচিত