শুক্রবার, , ১৬ নভেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

১৬ অক্টোবর, ২০১৮ ২১:১৯

ময়মনসিংহ সিটি করপোরেশনে প্রশাসক নিয়োগ

ময়মনসিংহ পৌরসভাকে সিটি কর্পোরেশন হিসেবে প্রজ্ঞাপন জারির দুই দিনের মধ্যে প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার।

মঙ্গলবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রশাসক হিসেবে দায়িত্ব পেয়েছেন বিলুপ্ত হওয়া পৌরসভার মেয়র ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ইকরামুল হক টিটু।

প্রজ্ঞাপন অনুযায়ী, প্রশাসকের ক্ষমতার মেয়াদ ১৮০ দিন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (সিটি কর্পোরেশন শাখা-২) স্থানীয় সরকার বিভাগের উপসচিব আনম ফয়জুল হক ওই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন।

নবনিযুক্ত প্রশাসক ইকরামুল হক টিটু বিলুপ্ত পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের একাধিকবার কাউন্সিলর নির্বাচিত হন। তিনি ময়মনসিংহ পৌরসভার ১ নম্বর প্যানেল চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০০৯ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি ময়মনসিংহ পৌরসভায় ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন। পরে ২০১১ সালের ১৪ ফেব্রুয়ারি থেকে সিটি কর্পোরেশন ঘোষণার প্রজ্ঞাপন জারির আগ পর্যন্ত তিনি মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। বিষয়টি নিশ্চিত করেছেন প্রশাসনিক কর্মকর্তা আমিনুল ইসলাম জাহাঙ্গীর।

এদিকে প্রশাসক নিয়োগের প্রজ্ঞাপন জারির পর ময়মনসিংহ পৌর পরিষদের কর্মকর্তা, কর্মচারী, কাউন্সিলর ও দলীয় নেতাকর্মীরা ইকরামুল হক টিটুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এর আগে গত ১৪ অক্টোবর রাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের  আদেশক্রমে স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব ড. জাফর আহমেদ খান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ময়মনসিংহকে সিটি কর্পোরেশন ঘোষণা করা হয়।

এতে ৩২টি মৌজাকে অন্তর্ভুক্ত করা হয়েছে। অন্তর্ভুক্ত করা মৌজাগুলো হলো- ময়মনসিংহ টাউন, গোহাইলকান্দি, গলগন্ডা, বলাশপুর, কাশর, ভাটিকাশর, সেহড়া, কৃষ্টপুর, কেওয়াটখালী, চকছত্রপুর, রাক্তা, ঢোলাদিয়া, মাসকান্দা, বয়রা-ভালুকা, ছত্রপুর, আকুয়া (আংশিক), বাড়েরা, কল্পা, চর সেহড়া, হাসিবাসী, বাদেকল্পা, বাইসাখাই, খাগডহর, সুতিয়াখালী, রহমতপুর (আংশিক),  কিসমত, বেলতলী, দাপুনিয়া (আংশিক), চর ঈশ্বরদিয়া, গোবিন্দপুর, চর রঘুরামপুর ও জেলখানার চর (আংশিক)

আপনার মন্তব্য

আলোচিত