সোমবার, , ১০ ডিসেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৫ ডিসেম্বর, ২০১৮ ১৫:০৬

বাংলামোটরে ২ শিশুর একজনকে মৃত উদ্ধার, অপরজন জীবিত

রাজধানীর বাংলামোটরের একটি বাসায় ঢুকে কাফনের কাপড়ে মোড়ানো অবস্থায় এক শিশুর মরদেহ দেখতে পেয়েছে র‍্যাব ও পুলিশ। বুধবার (৫ ডিসেম্বর) সকালে পুলিশ সংবাদ পায় যে, ওই বাসায় বাবা তার দুই শিশুকে ‘জিম্মি’ করে রেখেছে। এমন সংবাদে বাসাটি ঘিরে ফেলে পুলিশ।

কিছুক্ষণ পরে র‍্যাব, পুলিশ, আনসার ও ফায়ার সার্ভিসের সদস্যেরা বাড়িটি ঘিরে ফেলেন। পুলিশ ও র‍্যাব ভেতরে ঢুকে কাফনের কাপড়ে মোড়ানো এক শিশুর মরদেহ দেখতে পেয়ে শিশুটির মরদেহ  উদ্ধার করে। এছাড়াও, সেই বাসা থেকে জীবিত অবস্থায় অপর এক শিশুকে উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় শিশুদের বাবাকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এরপর, তাদের সবাইকে শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার সকালে স্থানীয় মাদরাসার চারজন হুজুরকে বাসায় এনে কুরআন খতম দিতে বলে আখতারুজ্জামান কাজল নামের এক ব্যক্তি। বাসায় আসার পর হুজুররা পরিস্থিতি দেখে ভয় পেয়ে পুলিশকে খবর দেন।

কাজলের বড় ভাবি নাহিদা আক্তার আমাদের জানান, কাজলের দুটি বাচ্চা রয়েছে- একজনের বয়স সাড়ে চার বছর এবং আরেকজনের বয়স দুই বছর। ছোট বাচ্চাটিকে কুপিয়ে বা অন্য কোনোভাবে বিকৃত করে হত্যা করা হয়েছে। স্থানীয় মসজিদে এ সংক্রান্ত একটি ঘোষণাও দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, আখতারুজ্জামান কাজল মানসিকভাবে অসুস্থ।

এর আগে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, কাজলকে আত্মসমর্পণ বা ধরা দিতে বললে তিনি বলেন- বাইরে এতো মানুষ কেনো? সে কারণে তিনি বাসা থেকে বের হতে রাজি হননি। উপরন্তু, তিনি একটি বাচ্চাটিকে ধারালো অস্ত্র দিয়ে জিম্মি করে রেখেছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত