সিলেটটুডে ডেস্ক

০৭ জানুয়ারি, ২০১৯ ১৪:২৬

বিমানবন্দর সড়কে বাসে শ্রমিকদের আগুন, যান চলাচল বন্ধ

ন্যূনতম মজুরি বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে ঢাকার প্রবেশমুখ বিমানবন্দর সড়কে পোশাক শ্রমিকদের দ্বিতীয় দিনের বিক্ষোভে বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। বিক্ষোভের মুখে ওই পথে বন্ধ হয়ে গেছে যান চলাচল।

সোমবার (৭ জানুয়ারি) দুপুরের দিকে বিমানবন্দরের সামনের সড়কে একটি বাসে শ্রমিকরা আগুন ধরিয়ে দেন বলে জানা যায়।

দুপুর ১টা ১০ মিনিটের দিকে বিমানবন্দরের সামনের চত্বরসংলগ্ন রাস্তায় এনা পরিবহনের বাসটি ভাঙচুরের পর তাতে আগুন দেন শ্রমিকরা।

এর আগে সকাল থেকেই গুরুত্বপূর্ণ সড়কটির বিভিন্ন স্থানে অবস্থান নিতে শুরু করেন শ্রমিকরা।   

বিমান বন্দর জোনের সহকারী পুলিশ কমিশনার মিজানুর রহমান জানান, সকাল ৯টার পর থেকে শ্রমিকরা রাস্তায় জড়ো হতে থাকে। রোববার তারা যে দাবি নিয়ে রাস্তায় নেমেছিল একই দাবি নিয়ে আজও তারা স্লোগান দিচ্ছে। বেলা সোয়া ১২টা থেকে আজমপুর, জসিমউদ্দিন ক্রসিং এবং বিমানবন্দর সড়কে যান চলাচল একেবারেই বন্ধ রয়েছে।

ট্রাফিক নিয়ন্ত্রণ কক্ষ থেকে জানানো হয়েছে, শ্রমিকরা রাস্তায় অবস্থান নেওয়ায় সকাল ১১টার পর উত্তরার আজমপুরে প্রথমে যান চলাচল বন্ধ হয়ে যায়। এরপর বেলা সোয়া ১২টা থেকে বিমানবন্দরের সামনেও যান চলাচল বন্ধ হয়।

প্রসঙ্গত, রোববার উত্তরার বিভিন্ন গার্মেন্টসের শত শত শ্রমিক উত্তরার আজমপুর থেকে জসিমউদ্দিন ক্রসিং পর্যন্ত অবস্থান নিলে অচল হয়ে পড়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক। পাঁচ ঘণ্টা পর দুপুর ২টার দিকে তারা রাস্তা থেকে উঠে যাওয়ার আগে সোমবার ফের বিক্ষোভের ঘোষণা দিয়েছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত