সিলেটটুডে ডেস্ক

২২ ফেব্রুয়ারি , ২০১৯ ১১:৪৩

মাদকবিরোধী অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

ঢাকা, খুলনা ও ময়মনসিংহে মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে পুলিশের গুলিতে তিনজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার গভীর রাতে পুরান ঢাকার পার-গেণ্ডারিয়া, খুলনার নিরালা আবাসিক এলাকার দীঘির পাড় এবং এলাকায় ময়মনসিংহের ত্রিশাল বাসস্ট্যান্ড মহল্লায় গোলাগুলির এসব ঘটনা ঘটে বলে পুলিশ জানায়।

ঢাকায় নিহত ব্যক্তির নাম হযরত আলী (৩৭)। খুলনায় নিহত হয়েছেন নগরীর সোনাডাঙ্গা থানাধীন বসুপাড়া বাঁশতলা এলাকার আব্দুল হকের ছেলে মাসুদ রানা (৩৫)। আর ময়মনসিংহে নিহত আব্দুর রশিদ (৫০) ত্রিশাল বাসস্ট্যান্ড মহল্লার আব্দুর রফিকের ছেলে।

পুলিশ কর্মকর্তারা জানান, নিহত তিনজনই মাদক চোরাকারবারি, তাদের বিরুদ্ধে থানায় মামলাও রয়েছে।

যাত্রাবাড়ী থানার ওসি কাজী ওয়াজেদ জানান, বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে পুলিশ পার গেণ্ডারিয়া এলাকায় মাদকবিরোধী অভিযানে যায়। সেখানে অবস্থান নিয়ে থাকা মাদক ব্যবসায়ীরা এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ও বোমা ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। গোলাগুলি থামার পর হযরত আলীকে সেখানে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।

তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি।

তিনি বলেন, হযরত আলীর বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি ও মাদক পাচারের অর্ধশত মামলা রয়েছে। ঘটনাস্থলেও তার কাছে একটি ছোরা, একটি ককটেল, ১১শ ইয়াবা পাওয়া গেছে। এ অভিযানে পুলিশের দুই সদস্যও আহত হয়েছেন।

খুলনা মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু বলেন, গভীর রাতে নিরালা আবাসিকের দীঘির পাড় এলাকায় মাদক কেনাবেচার খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি চালায়। আত্মরক্ষার জন্য পুলিশও পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে মাসুদ রানা গুলিবিদ্ধ হয়, অন্যরা তখন পালিয়ে যায়।

গুলিবিদ্ধ মাসুদ রানাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান অতিরিক্ত উপ-কমিশনার মিঠু।

তিনি বলেন, নিহত মাসুদ রানার বিরুদ্ধে মাদক আইনের ‘বেশ কয়েকটি’ মামলা রয়েছে থানায়। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, ছোরা, চাপাতি, ১০০ ইয়াবা এবং ৫হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ জানান, একদল ‘মাদক চোরাকারবারি’ ত্রিশাল বাসস্ট্যান্ড সংলগ্ন হোমিও মেডিকেল কলেজের মাঠে জড়ো হয়েছে খবর পেয়ে রাত পৌনে ১টার দিকে পুলিশ সেখানে অভিযানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা ঢিল ও গুলি ছোড়ে, পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। মাদক ব্যবসায়ীরা পিছু হটে গেলে সেখানে গুলিবিদ্ধ আব্দুর রশিদকে পড়ে থাকতে দেখা যায়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রশিদকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি।

তিনি বলেন, আব্দুর রশিদের বিরুদ্ধে থানায় সাতটি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। এ অভিযানে পুলিশের দুজন কনস্টেবলও আহত হয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত