শুক্রবার, , ২২ মার্চ ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৪ মার্চ, ২০১৯ ১৩:৫৯

কুষ্টিয়ায় কালী প্রতিমা ভাংচুর, স্বর্ণালংকার লুট

কুষ্টিয়ার সদর উপজেলার থানাপাড়ায় সার্বজনীন পূজা মন্দিরে কালী প্রতিমা ভাংচুর ও স্বর্ণালংকার লুট করেছে দুর্বৃত্তরা। বুধবার (১৩ মার্চ) রাতে এ ঘটনা ঘটেছে বলে ধারণা পুলিশের।

থানাপাড়া সার্বজনীন পূজা মন্দিরের সভাপতি বিশ্বনাথ সাহা বিশু জানান, “বুধবার রাতে দুর্বৃত্তরা মন্দিরের কালী প্রতিমা ভাংচুর ও প্রতিমার গায়ে পরানো কিছু স্বর্ণের অলংকার লুট করে নিয়ে গেছে। বৃহস্পতিবার সকালে মন্দিরের মুল ফটকের তালা খুলে দেখা যায় লক্ষ্মী প্রতিমা মেঝেতে পড়ে রয়েছে এবং কালি প্রতিমার হাত ভাঙ্গা। এছাড়া কালি প্রতিমার গায়ে পরানো স্বর্ণালংকারও নেই। বিষয়টি আমরা তাৎক্ষণিকভাবে পুলিশকে অবহিত করি।”

তিনি বলেন, মন্দিরের পাশে পুলিশ ক্লাব থাকা স্বত্বেও এই প্রতিমা ভাংচুরের ঘটনায় আমরা সবাই আতংকিত।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন জানান, তদন্ত চলছে এই ঘটনার সাথে জড়িতদের অতিদ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

এ ঘটনায় সকালেই কুষ্টিয়ার পুলিশ সুপার এস,এম তানভীর আরাফাত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী,বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সাবেক সভাপতি এ্যাড অনুপ কুমার নন্দী মন্দির পরিদর্শন করেছেন।

এদিকে মন্দিরের পাশে পুলিশ ক্লাব থাকার পরও এই ধরনের ঘটনা সনাতন ধর্মাবলম্বীদের ভাবিয়ে তুলেছে। তারা অতি দ্রুত জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। 

আপনার মন্তব্য

আলোচিত