সিলেটটুডে ডেস্ক

২০ মার্চ, ২০১৯ ১২:২৯

বাঘাইছড়ি হত্যাকাণ্ড: ৭ সদস্যের তদন্ত কমিটি

চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় রাঙ্গামাটির বাঘাইছড়িতে সশস্ত্র হামলায় নির্বাচন কর্মকর্তাসহ সাতজন নিহতের ঘটনা তদন্তে সাত সদস্যের একটি কমিটি গঠন করেছে।

মঙ্গলবার (২০ মার্চ) চট্টগ্রাম বিভাগের স্থানীয় সরকার পরিচালক দীপক চক্রবর্তীকে প্রধান করে গঠিত এ কমিটিতে রাঙ্গামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে দেওয়া হয়েছে সদস্য সচিবের দায়িত্ব।

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান জানান, তদন্ত কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজির একজন প্রতিনিধি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের একজন প্রতিনিধি, ৩০ আনসার ব্যাটালিয়নের পরিচালক, বিজিবি রাঙ্গামাটি সদরের সেক্টরের কমান্ডারের প্রতিনিধি এবং রাঙ্গামাটি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তাকে এ কমিটিতে সদস্য করা হয়েছে।

প্রসঙ্গত, সোমবার উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ শেষে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার তিনটি কেন্দ্র থেকে নির্বাচনকর্মীরা ফেরার পথে তাদের ওপর সশস্ত্র হামলা হয়। বাঘাইছড়ি-দিঘিনালা সড়কের নয় মাইল এলাকায় ওই হামলায় দুই পোলিং কর্মকর্তা, চার আনসার-ভিডিপি সদস্যসহ সাতজন নিহত হন, গুলিবিদ্ধ হন আরও অন্তত ১১ জন।

ওই হত্যাকাণ্ডের মূল কারণ উদঘাটন, ক্ষয়ক্ষতি নিরুপণ, ভবিষ্যতে এ ধরনের সহিংসতা রোধে করণীয় নির্ধারণ করে সুপারিশ দিতে বলা হয়েছে তদন্ত কমিটিকে।

আপনার মন্তব্য

আলোচিত