সিলেটটুডে ডেস্ক

২১ মার্চ, ২০১৯ ১১:৩৪

সুপ্রভাত ও জাবালে নূরের চলাচল বন্ধের নির্দেশ

ঢাকা মহানগরীতে সুপ্রভাত ও জাবালে নূর পরিবহনের সব বাস-মিনিবাসের চলাচল বন্ধের নির্দেশ দিয়েছে সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

বুধবার (২০ মার্চ) বিআরটিএ-এর উপ-পরিচালক (ইঞ্জিনিয়ার) শফিকুজ্জামান ভূঞা স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

২০১৮ সালের ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় মারা যান রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী আবদুল করিম রাজীব ও দিয়া খানম মিম। ওই ঘটনার প্রায় সাত মাস পর ১৯ মার্চ সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় মারা যান বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস-এর (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী। এ দুই ঘটনার জেরে ওই দুই পরিবহনের বাস চলাচল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

মোটরযান অধ্যাদেশ-১৯৮৩ এর ৭২ ধারা মোতাবেক এই আদেশ জারি করা হয়েছে বলে জানিয়েছে বিআরটিএ।

চিঠিতে বলা হয়েছে, ঢাকা মহানগরীর (রুট নং এ-১৩৮) উত্তরা রানীগঞ্জ থেকে সদরঘাটে চলাচলকারী সুপ্রভাত প্রা. লি. এর সব বাস ও মিনিবাস এবং ঢাকা মহানগরীর (রুট নং এ-১৮৪) বসিলা থেকে আব্দুল্লাহপুরে চলাচলকারী জাবালে নূর পরিবহন লি. এর সব বাস ও মিনিবাস চলাচল বন্ধ থাকবে।

পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত সুপ্রভাত ও জাবালে নূর পরিবহনের সব বাস ও মিনিবাসের চলাচল বন্ধ থাকবে।

বিআরটিএ-এর পক্ষ থেকে আগামী ৩ কর্মদিবসের মধ্যে সুপ্রভাত ও জাবালে নূর পরিবহনের সব বাস ও মিনিবাসের কাগজপত্র (রেজিস্ট্রেশন সনদপত্র, ফিটনেস সনদপত্র, রুট পারমিট, ট্রাক্স টোকেন, ইন্সুরেন্স ইত্যাদি) ঢাকা বিভাগের বিআরটিএর উপ-পরিচালক (ইঞ্জি.) ও ঢাকা মেট্রো আঞ্চলিক পরিবহন কমিটির সদস্য সচিব শফিকুজ্জামান ভূঞার কাছে দাখিল করার অনুরোধ জানানো হয়েছে।

দাখিলকৃত কাগজপত্র বিআরটিএ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ পরীক্ষা-নিরীক্ষা করে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে।

আপনার মন্তব্য

আলোচিত