সিলেটটুডে ডেস্ক

২৪ এপ্রিল, ২০১৯ ০৯:৫৩

কথিত বন্দুকযুদ্ধে ৯ মামলার আসামি নিহত

কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নয় মামলার পলাতক আসামি ও তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী দিল মোহাম্মদ ওরফে দিলু (৩৬) নিহত হয়েছেন।

মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে টেকনাফ সদর ইউনিয়নের মহেশ কালিয়াপাড়ায় মেরিন ড্রাইভ এলাকায় ‘বন্দুকযুদ্ধের’ এ ঘটনা ঘটে।

নিহত দিল মোহাম্মদ টেকনাফ সদর ইউনিয়নের গোদারবিল গ্রামের মৃত মকবুল আহমেদ ওরফে ফুতুর ছেলে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, দিল মোহাম্মদের বিরুদ্ধে তিনটি ইয়াবা, দুটি অস্ত্র ও পুলিশের ওপর হামলার মোট নয়টি মামলা রয়েছে।

ওসি জানান, মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটার দিকে পুলিশের একটি দল দিল মোহাম্মদকে আটক করে। দিল মোহাম্মদের স্বীকারোক্তি অনুসারে তাকে নিয়ে রাত সাড়ে ১২টার দিকে ইয়াবা ও অস্ত্র উদ্ধারে মেরিন ড্রাইভ এলাকার একটি পরিত্যক্ত হ্যাচারিতে যায় পুলিশ। এ সময় দিল মোহাম্মদের সহযোগীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষায় পাল্টা গুলি ছোড়ে। ওই সময় পালাতে গিয়ে দুই পক্ষের গোলাগুলির মধ্যে পড়ে গুলিবিদ্ধ হন দিল মোহাম্মদ। পরে তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ জানায়, দিল মোহাম্মদের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বন্দুকযুদ্ধের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ওসি আরও বলেন, এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দেশীয় ছয়টি বন্দুক (এলজি), ১৩টি তাজা কার্তুজ ও সাত হাজার ইয়াবা জব্দ করা হয়েছে।

টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ইস্কান্দার মির্জা জানান, দিল মোহাম্মদকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। তার দেহে তিনটি গুলির চিহ্ন ছিল।

আপনার মন্তব্য

আলোচিত