বুধবার, ২২ মে ২০১৯ ইং

বেনাপোল প্রতিনিধি

০২ মে, ২০১৯ ১৭:০৬

যশোরে ১৫৯ মেধাবী ছাত্রীদের বাইসাইকেল বিতরণ

যশোরের শার্শা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অসচ্ছল পরিবারের ১৫৯ মেধাবী ছাত্রীদের মধ্যে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) দুপুরে যশোরের শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে এলজিএসপি-৩ এর আওতায় উপজেলার অডিটোরিয়াম প্রাঙ্গণে এই সাইকেল বিতরণ করা হয়।

বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. গওহর রিজভী।

এ সময় তিনি বলেন, আয়োজনটি অবশ্যই প্রশংসনীয়। এটি সরকারের উন্নয়নেরই একটি অংশ। তিনি শিক্ষা ক্ষেত্রে নারীদের প্রতি সরকারের বিভিন্ন সহযোগিতার চিত্র তুলে ধরেন।

তিনি অভিভাবকদের বলেন, আপনার সন্তানেরা যতটুকু পড়াশোনা করতে চায় আপনারা তাদের পড়াবেন। এ ব্যাপারে অন্যান্য সাহায্য বর্তমান সরকার করবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বাল্য বিবাহের বিরুদ্ধে আন্দোলন ঘোষণা করেছেন। এর বিরুদ্ধে তোমাদেরই প্রতিরোধ গড়ে তুলতে হবে। নারীদেরকে সামনের সারিতে আনতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে।

রিজভী বলেন, শার্শা উপজেলার ব্যতিক্রমী আয়োজন সেই উন্নয়নেরই ধারাবহিকতা।

যশোর জেলা প্রশাসক আব্দুল আওয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলার নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, নাভারন সার্কেল এএসপি আবু নাসের, ভূমি সহকারী কমিশনার মৌসুমী জেরিন কান্তা, শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান, শার্শা থানার ওসি মশিউর রহমানসহ শার্শা উপজেলার সকল চেয়ারম্যান।

আপনার মন্তব্য

আলোচিত