সিলেটটুডে ডেস্ক

১৬ মে, ২০১৯ ১১:৪৮

টেকনাফে কথিত বন্দুকযুদ্ধে নিহত ১

কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন।

বুধবার রাত সাড়ে আটটার দিকে সাবরাং ইউনিয়নের আছারবনিয়ার নাফ নদীসংলগ্ন লবণমাঠ এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম মোহাম্মদ সিরাজ ওরফে সিরু (২৭)। তিনি উপজেলার সাবরাং ইউনিয়নের আছারবনিয়া গ্রামের ফজল আহমদের ছেলে।

বিজিবি ও পুলিশের দাবি, তিনি মাদক ব্যবসার জড়িত ছিলেন। ঘটনাস্থল থেকে ২টি দেশে তৈরি অস্ত্র (এলজি), ১২টি তাজা কার্তুজ, ৮টি খালি কার্তুজের খোসা উদ্ধার করা হয়। এতে পুলিশ-বিজিবির চার সদস্য আহত হন।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান জানান, মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার সাবরাং আছারবনিয়া এলাকা থেকে মোহাম্মদ সিরাজকে ৫০ হাজার ইয়াবাসহ আটক করা হয়। তিনি তথ্য দেন, মিয়ানামার থেকে ইয়াবার বড় চালান পাচার হবে। পরে গতকাল রাতে সিরাজকে নিয়ে অভিযানে যায় পুলিশ ও বিজিবির যৌথ দল। এ সময় ইয়াবা পাচারকারীরা যৌথ বাহিনীকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে যৌথ বাহিনীও পাল্টা গুলি ছোড়ে। এ সময় সিরাজ পালানোর চেষ্টা করলে গোলাগুলির মাঝখানে পড়ে গুলিবিদ্ধ হন। আহত সিরাজকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত পুলিশ ও বিজিবির সদস্যদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মো. ইসমাইল আজাদ বলেন, হাসপাতালের আনার আগেই তার মৃত্যু হয়। নিহত ব্যক্তির বুকে একটি গুলির চিহ্ন রয়েছে।

টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ বি এম এস দোহা বলেন, ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

আপনার মন্তব্য

আলোচিত