সিলেটটুডে ডেস্ক

১৮ জুন, ২০১৯ ১১:০৪

২০ উপজেলায় শেষ ধাপের ভোটগ্রহণ চলছে

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে ২০ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়েছে।

মঙ্গলবার (১৮ জুন) সকাল ৯টায় নির্ধারিত সময়েই ভোট শুরু হয়েছে। ভোটগ্রহণ একটানা বিকাল ৫টা পর্যন্ত চলবে।

নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর বলেন, নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের জন্য এবং সুষ্ঠু নির্বাচনের স্বার্থে নির্বাচন কমিশন সব প্রস্তুতি নিয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকায় অতিরিক্ত বিজিবি মোতায়েন করা হয়েছে। নির্বাচনের সহিংসতা নিয়ে উদ্বেগের কিছু নেই। ইসি তার দায়িত্ব পালন করবে। কাজেই আশা করি ভোটার উপস্থিতি বাড়বে।

তিনি আরও বলেন, সহিংসতার কারণে একজন প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হয়েছিল। পরে তিনি হাই কোর্ট থেকে প্রার্থিতা ফিরে পান। আর অন্য একটি উপজেলায় অনিয়মের প্রমাণ পাওয়ায় স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের বদলি করা হয়েছে।

২০টি উপজেলার মধ্যে চারটিতে ইভিএম ব্যবহার করা হচ্ছে। গাজীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর ও নারায়ণগঞ্জ বন্দর উপজেলার ভোটাররা ভোট দিচ্ছেন ইভিএমে।

এর আগে চার ধাপে ১০ মার্চ, ১৮ মার্চ, ২৪ মার্চ ও ৩১ মার্চ দেশের প্রায় সাড়ে চারশ উপজেলায় ভোট হয়। ইতোমধ্যে চতুর্থ ধাপে ৩১মার্চ ছয়টি উপজেলায় এবং ২৪ মার্চ তৃতীয় ধাপে চারটি উপজেলায় ইভিএমে ভোট হয়েছিল।

শেরপুরের নকলা, নাটোরের নলডাঙ্গা, সিরাজগঞ্জের কামারখন্দ, গাইবান্ধার সুন্দরগঞ্জ, পটুয়াখালীর রাঙ্গাবালী, বরগুনার তালতলী, নারায়ণগঞ্জের বন্দর, গাজীপুর সদর, রাজবাড়ীর কালুখালী, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ, মাদারীপুর সদর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর, নোয়াখালী সদর, রাজশাহীর পবা, নেত্রকোণার পূর্বধলা, সুনামগঞ্জের জামালগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, পিরোজপুরের মঠবাড়িয়া, ফেনীর ছাগলনাইয়া এবং খুলনার ডুমুরিয়া উপজেলায় আজ ভোট হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত