মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১১ জুলাই, ২০১৯ ১০:৩২

রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন

রাজশাহীর চারঘাট উপজেলায় হলিদাগাছি এলাকায় লাইনচ্যুত তেলবাহী ওয়াগনের বগিগুলো এখনো তোলা সম্ভব হয়নি। এ কারণে ওই অঞ্চলের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।

বুধবার সন্ধ্যা ছয়টা থেকে শেষ খবর পাওয়া পর্যন্ত রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে হলিদাগাছি এলাকায় তেলবাহী ওয়াগনের নয়টি বগি লাইনচ্যুত হয়। এরপর সোয়া সাতটার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী গাড়ি ঘটনাস্থলে যায়। তবে এখনো উদ্ধারকাজ শেষ হয়নি।

রাতের ও সকালের ট্রেনগুলোর যাত্রা বাতিল করা হয়েছে। যাত্রীদের টিকিট দিয়ে টাকা ফেরত নিয়ে যেতে বলা হয়েছে।

বৃহস্পতিবার বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (পাকশি) মিজানুর রহমান বলেন, সকাল সাতটা পর্যন্ত তিনটি বগি তোলা সম্ভব হয়েছে। এখনো ছয়টি বগি বাকি আছে। রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। লাইন ঠিক না করা পর্যন্ত রেল চলাচল স্বাভাবিক হবে না।

এই দুর্ঘটনার পর ঢাকা থেকে রাজশাহীগামী সিল্কসিটি এক্সপ্রেসটি আবদুলপুরে আটকা পড়ে। এ কারণে ব্যাপক ভোগান্তিতে পড়েন যাত্রীরা। কেউ কেউ মাইক্রোবাস ভাড়া করে, কেউবা অন্য বাসে উঠে রাজশাহী যান।

শফিক মিয়া নামে এক যাত্রী বলেন, তাঁরা আটজন মিলে একটা মাইক্রোবাস ভাড়া করেছিলেন। পরে নাটোর হয়ে অনেক রাতে রাজশাহী পৌঁছান। এমনিতে সিল্কসিটি রাত নয়টায় রাজশাহী শহরে ঢোকে।

পরে বুধবার রাতে রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেসের যাত্রা বাতিল করা হয়। আজ সকালে ঢাকা থেকে রাজশাহীগামী পদ্মা এক্সপ্রেসের যাত্রাও বাতিল করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত