শনিবার, ১৮ জানুয়ারি ২০২০ ইং

সিলেটটুডে ডেস্ক

২৩ জুলাই, ২০১৯ ১৪:৫৭

৩০ জুলাই মিন্নির জামিন শুনানির আদেশ

বরগুনায় রিফাত শরীফ হত্যা

রিফাত শরীফ হত্যা মামলায় গ্রেপ্তার তাঁর স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নির জামিন আবেদন গ্রহণ করেছেন বরগুনা জেলা দায়রা ও জজ আদালত।

মঙ্গলবার (২৩ জুলাই) বিচারক আসাদুজ্জামানের এজলাসে জামিন আবেদনের শুনানি হয়।

পরে ম্যাজিস্ট্রেট আদালত থেকে নথি তলব করেন এবং আদেশ দেওয়ার জন্য ৩০ জুলাই তারিখ নির্ধারণ করেন আদালত।

এর আগে মিন্নির আইনজীবী মাহবুবুল বারী বলেন, ‘রোববার (২১ জুলাই) আমরা বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মিন্নির জামিন চেয়ে আবেদন করেছিলাম। বিচারক মিন্নির জামিন আবেদন নামঞ্জুর করেন। মঙ্গলবার সকাল ১০টায় আমরা বরগুনার জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদনের ফৌজদারি মিসকেস দাখিল করেছি।’

রিফাত হত্যা মামলায় এ পর্যন্ত ১৫ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা সবাই ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। প্রধান আসামি নয়ন বন্ড ২ জুলাই পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

মামলার এজাহারভুক্ত ১২ আসামির মধ্যে এখনও চারজন গ্রেপ্তার হননি। তারা হচ্ছেন- মুসা, মোহাইমিনুল ইসলাম সিফাত, রায়হান ও রিফাত হাওলাদার। আগামী ৩১ জুলাই মামলার চার্জ গঠনের তারিখ ধার্য রয়েছে।

প্রসঙ্গত, ২৬ জুন সকালে প্রকাশ্যে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে রিফাতকে কুপিয়ে আহত করা হয়। গুরুতর আহত অবস্থায় বরিশাল নেওয়ার পর তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা থানায় হত্যা মামলা করেন।

আপনার মন্তব্য

আলোচিত