সিলেটটুডে ডেস্ক

২৭ জুলাই, ২০১৯ ১৩:২৪

৬ দিনেও উদ্ধার হয়নি তুরাগ নদীতে ডুবে যাওয়া ট্যাক্সি ক্যাব

সাভারের আমিনবাজারের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদীতে ডুবে যাওয়া ট্যাক্সি ক্যাব গত ছয় দিনেও উদ্ধার করা সম্ভব হয়নি। চালকেরও খোঁজ মেলেনি।

ফায়ার সার্ভিসের ডুবুরি দল এখনও ঘটনাস্থল এবং আশপাশের এলাকায় ছোট পরিসরে উদ্ধার তৎপরতা চালাচ্ছে। বর্তমানে ডুবুরিসহ ফায়ার সার্ভিসের চার সদস্য ঘটনাস্থলে রয়েছেন।

নৌবাহিনীর দল প্রতিদিন উদ্ধার তৎপরতা শেষে রাতে চলে গিয়ে পরের দিন সকালে আসলেও শনিবার (২৭ জুলাই) দুপুর পর্যন্ত ঘটনাস্থলে তাদের দেখা যায়নি।

এ বিষয়ে ফায়ার সার্ভিসের জোন-৪ এর কমান্ডার আনোয়ারুল হক বলেন, নৌবাহিনী ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে উদ্ধার কাজ পরিত্যক্ত ঘোষণা করা হতে পারে। তবে কবে নাগাদ ঘোষণা দেওয়া হতে পারে সে বিষয়ে স্পষ্ট করে কিছু জানাননি তিনি।

তিনি বলেন, নদীর স্রোত আর পানি বৃদ্ধির কারণে উদ্ধার কাজে বিঘ্ন ঘটছে। ঘটনাস্থলের চার বর্গকিলোমিটার এলাকাজুড়ে ডুবুরি ও নৌবাহিনীর স্ক্যানার মেশিন দিয়ে তল্লাশি চালানো হয়েছে। এরপরও খোঁজ পাওয়া যায়নি ট্যাক্সি ক্যাবটির। নৌ ও ফায়ার সার্ভিসের যৌথ উদ্যোগে তল্লাশি চালিয়েও সন্ধান না পাওয়ায় বর্তমানে তাদের পরিসর ছোট করা হয়েছে।

প্রসঙ্গত, রোববার (২১ জুলাই) রাত সাড়ে আটটার দিকে আমিনবাজারের সালেহপুর ব্রিজে বাসকে অতিক্রম করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে হলুদ রঙের একটি ট্যাক্সি ক্যাব তুরাগ নদীতে পড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে রাত থেকে উদ্ধার কাজ শুরু করে। পরের দিন নৌবাহিনীর একটি দলও তাদের সঙ্গে যোগ দেয়। আনা হয় স্ক্যানার মেশিন। চার বর্গকিলোমিটার এলাকাজুড়ে তল্লাশি করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত